আমন্ত্রণ করে দুস্থদের মধ্যাহ্নভোজন ও বস্ত্র তুলে দিলেন হবু দম্পতি।

0
212

মনিরুল হক, কোচবিহারঃ রীতিমত কার্ড ছাপিয়ে আমন্ত্রণ করে দুস্থ ব্যক্তিদের দান গ্রহনের জন্য আমন্ত্রণ জানানো হল মোদক পরিবারের পক্ষ থেকে। পরিবারের ছেলের বিয়ে উপলক্ষে দুস্থদের মধ্যহ্নভোজ ও বস্ত্রদানের এই কর্মসূচী হয় মাথাভাঙ্গার বাইশগুড়ি এলাকায়। রাত পোহালেই সাতপাকে বাঁধা পড়বেন এবং নতুন জীবন শুরু করবেন মাথাভাঙার বিবেক ও মধুশ্রী। তার আগে রবিবার দুপুর বেলায় বিবেকের পরিবার এলাকার দুঃস্থ ব্যক্তিদের হাতে বস্ত্র তুলে দিলেন এবং পেটপুরে মধ্যাহ্নভোজন করালেন। মাথাভাঙা ১ নং ব্লকের পচাগর গ্রাম পঞ্চায়েত এলাকার বাইশগুড়ি গ্রামের ঘটনা। বাইশগুড়ি গ্রামের সমীর মোদকের জ্যেষ্ঠপুত্র বিবেকের সঙ্গে বিবাহ হবে একই গ্রামের মধুশ্রী ঘোষের। বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার আগে বিবেকের বাবা সমীর মোদক আজ বিভিন্ন এলাকার দুস্থ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের হাতে কিছু উপহার হিসাবে কম্বল চাদর ও মশারি তুলে দেন। এই অভিনব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাথাভাঙ্গা ১ নং ব্লকের বিডিও সম্বল ঝা অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোদক পরিবারের ধর্মগুরু গৌতম গোস্বামী, বিবেক মোদকের হবু স্ত্রী মধুশ্রী ঘোষ সহ পরিবারের সদস্যগণ।
এদিন বিবেকের বাবা সমীর মোদক বলেন, আগামীকাল আমার জ্যেষ্ঠ পুত্রের বিয়ে, অনেক দিনের ইচ্ছে ছিল বিয়ের আগে দুস্থদের কিছু উপহার প্রদান করব এবং মধ্যাহ্নভোজন করাবো। সেটাই আজ করলাম। মানুষকে ভালোবাসি তাই মনের আশা পূর্ণ হল।
এ প্রসঙ্গে বিডিও সম্বল ঝা বলেন, অনেক সামাজিক অনুষ্ঠান হয় কিন্তু বিয়ের আগে এ ধরনের অনুষ্ঠান আমার কাছে নতুন। সত্যিই প্রশংসনীয়, সাতপাকে বাধা রাগে হবু নববধূকে শুভেচ্ছা জানাই। আজকের এই অনুষ্ঠানকে ঘিরে সাজো সাজো রব ছিল অনুষ্ঠানস্থল এবং মোদক পরিবারে। আজ ১০০ জনের উপরে দুস্থ ব্যক্তিদের পেটপুরে খাওয়ানোর ব্যবস্থা ও উপহার প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here