এই প্রথম দুঃসাহসিক ভাবনায় বাংলা ব্যান্ড তেপান্তরের নতুন গান “আমিও রামধনু”।

0
178

কলকাতা, শতাব্দী মজুমদারঃ- “আমিও রামধনু”, রামধনুর সাত রঙের মতো জীবন রঙিন হলেও প্রতি মুহূর্তে সমাজের অবহেলা আর লাঞ্ছনা এঁদের সঙ্গী। হ্যাঁ এলজিবিটিদের কথাই বলছি যাঁদের সমাজ চেনে সমকামী, উভকামী এবং তৃতীয় লিঙ্গের মানুষ হিসেবে। সমাজের না না প্রতিকূলতার মধ্যদিয়ে বেঁচে থাকার লড়াইয়ে এবার এঁদের পাশে এসে দাঁড়ালেন বাংলা ব্যান্ড তেপান্তরের বাবী (অভিষেক বন্দ্যোপাধ্যায়), গান বাঁধলেন “আমিও রামধনু”।
বাবী চান এমন বিষয় নিয়ে গান গাইতে যা প্রতিবাদের বার্তা দেবে, গানের মধ্য দিয়ে সমাজে পরিবর্তন আসবে। এই ভাবনা থেকেই এবং এলজিবিটি মানুষদের খুব কাছ থেকে দেখেই “আমিও রামধনু”র সৃষ্টি। এই প্রথম কোন বাংলা ব্যান্ডের এই সাহসী পদক্ষেপ এলজিবিটি মানুষদের তো বটেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও বেশ জনপ্রিয় ও প্রশংসিত হয়েছে।
সমাজের হিংসা ও বঞ্চনা র বিরুদ্ধে প্রতিবাদে “আমিও রামধনুর “কথা ও সুর হৃদয় ছুঁয়ে যাবে,নতুন ভাবে ভাবতে শেখাবে আমাদের। আগামী ৩রা সেপ্টেম্বর ২০১৯ কলকাতার আই সি সি আর প্রেক্ষাগৃহে ঋতু উৎসবে প্রথমবার মঞ্চস্থ হবে তেপান্তরের “আমিও রামধনু” গানটি। আর কয়েক দিনের মধ্যেই গানের কথা ইংরেজিতে অনুবাদ হয়ে পাড়ি দেবে বিদেশেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here