নাটাবাড়ি উচ্চ বিদ্যালয়ে শ্রেণী কক্ষের দ্বারোদঘাটন করলেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

0
100

মনিরুল হক, কোচবিহারঃ বিদ্যালয়ের বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতায় উদ্বোধন করে একটি শ্রেণী কক্ষের দ্বারোদঘাটন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। মঙ্গলবার নাটাবাড়ি উচ্চ বিদ্যালয়ে ৫৪তম বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত হন। তিনি ছাড়াও এদিন সেখানে উপস্থিত তুফানগঞ্জ ১ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক শুভজিৎ দাস গুপ্ত সহ বিশিষ্টজনেরা।
এদিন উত্তর বঙ্গ উন্নয়ন দপ্তররে মন্ত্রী ওই অনুষ্ঠানে অংশ নিয়ে বলেন, রাজ্য সরকারের সদর্থক ভুমিকায় শিক্ষা আজ সাধারন মানুষের কাছে পৌঁছেছে। সার্বিক ভাবে মানুষকে শিক্ষিত করে উন্নত সমাজ ও বাংলা গঠনের পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের। এই লক্ষ্যকে সামনে রেখে বিদ্যালয় গুলির পরিকাঠাম উন্নয়নের পাশাপাশি সর্বস্তরের মানুষ যাতে শিক্ষা লাভ করতে পারেন তারজন্য এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্ধোপাধ্যায় বেশকিছু পরিকল্পনা করেছেন। তার মধ্যে অন্যতম কন্যাশ্রী। যা আজ বিশ্বও সমাদৃত।
এছাড়াও সবুজসাথী সহ একাধিক প্রকল্প রয়েছে শিক্ষাক্ষেত্রে। ছাত্রদের পাশাপাশি ছাত্রীরাও যাতে শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেই কারনে এই কন্যাশ্রী পালিত হয়েছিল। আজ সাধারন ছাত্রছাত্রীরা এই প্রকল্পের সুযোগ পেয়ে শিক্ষাক্ষেত্রে উজ্জ্বল করছে। কমেছে স্কুল ছুটের সংখ্যা। বই, জুতো, ব্যাগ, পোশাক এগুলো এখন বিদ্যালয় গুলি থেকেই বিতরণ করছে সরকার। সব মিলিয়ে শিক্ষার উন্নয়নে রাজ্য সরকার বিশেষ নজর দিয়েছে। আমরা চাই কোন ঘরের ছেলে মেয়েরা যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here