শিক্ষক দিবসে ছাত্রদের সাথে ফুটবল টুর্ণামেন্ট।

0
178

সুভাষ চন্দ্র দাশ, গোসাবা ঃ—টিফিনের পয়সা বাঁচিয়ে শিক্ষক দিবস পালন করে এক অনন্য নজীর সৃষ্টি করলো দক্ষিণ ২৪ পরগণা জেলার প্রত্যন্ত সুন্দরবনের গোসাবা ব্লকের মন্মথ নগর উচ্চমাধ্যমিক হাই স্কুলের ছাত্রছাত্রীরা।বৃহষ্পতিবার সকালে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণ এর মূর্তির প্রতিচ্ছবিতে মাল্যদান এবং প্রদীপ প্রজ্জ্বোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা। এরপরই বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা তাদের প্রিয় শিক্ষক শিক্ষিকাদের পুস্তস্তবক দিয়ে বরণ করে নেয়।পাশাপাশি চলে বিভিন্ন ধরনে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানও। সবশেষে যখন বাড়ী ফেরার পালা ঠিক সেই আনন্দঘন সন্ধ্যার মুহূর্তে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ছাত্ররা আবদার জানায় এখনই “শিক্ষক ছাত্র”দের মধ্যে একটি প্রতিপূর্ণ ফুটবল খেলার জন্য।
অগত্যা শিক্ষক দিবসে ছাত্রদের অনুরোধ রাখতেই ফুটবল পায়ে মাঠে নেমে পড়েন শিক্ষকরা। প্রায় ৪০ মিনিট ধরে ফুল ম্যাচ চলায় উভয় পক্ষই দুটি করে গোল করেন। খেলার ফলাফল রয়ে যায় অমিমাংসিত।শিক্ষকদের পক্ষে দুটি গোল করেন কমল দাস এবং ছাত্রদের পক্ষে দুটি গোল করেন সূরজ সরদার।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ধীমান নস্কর বলেন “ছাত্র শিক্ষকদের মধ্যে যাতে আজীবন মেল বন্ধন অটুট থাকে তার জন্য প্রীতি ফুটবল ম্যাটিও অসম্পূর্ণ রয়ে গেল।” এদিন দৃঢ়তার সাথে সমগ্র ফুটবল ম্যাচটি পরিচালনা করেন বিদ্যালয়েরই ক্রীড়া শিক্ষক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here