সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : শেখ হাসিনা।

0
1889

বাংলাদেশ, নিজস্ব সংবাদদাতাঃ- সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এমনটাই জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন এর বিরুদ্ধে দেশের সকল মানুষকে এগিয়ে আসতে হবে। আমরা এ ধরণের সন্ত্রাস-জঙ্গিবাদ বাংলাদেশে আর দেখতে চাই না। বাংলাদেশকে উন্নত ও শান্তির দেশ হিসেবে গড়ে তোলা হবে। তিনি বলেন দেশের কোথাও এতটুকু জঙ্গি-সন্ত্রাসবাদের আলামত দেখলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীকে খবর দিন। নুসরাত হত্যাকান্ডের প্রসঙ্গে তিনি বলেন যৌন নিপীড়নের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে প্রয়োজনে কঠোর আইন প্রণয়ণ করা হবে। যারাই এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জড়িতরা কে কোন দলের তা দেখা হবে না। যৌন নিপীড়ন যারা করবেন তাদেরও রেহাই নেই। অনেকেই কঠোর আইনের কথা বলেছেন। আইন রয়েছে। কিন্তু প্রয়োজন হলে কঠোর আইন করতে হয় আমরা করবো। তাদের যেন সর্বোচ্চ শাস্তি হয় সেই ব্যবস্থাই আমরা করবো। সোমবার একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে উত্থাপিত নিন্দা প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
‘নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদ ও শ্রীলঙ্কার গীর্জা, হোটেলে সন্ত্রাসী হামলায় শেখ ফজলুল করিম সেলিম এমপির নাতি জায়ান চৌধুরীসহ বিপুল সংখ্যক মানুষকে হত্যা ও আহত করাসহ বাংলাদেশে ফেনীর মাদ্রাসা ছাত্রীর নুসরাতকে যৌন নিপীড়ন ও পুড়িয়ে মারার ঘটনায় আনা নিন্দা প্রস্তাবের উপর এ আলোচনা অনুষ্ঠিত হয়।
প্রস্তাবে বলা হয়, ‘এসব ঘটনায় সংসদ গভীর ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করছে এবং এ সকল সন্ত্রাসী, যৌন নিপীড়নের ঘটনার বিরুদ্ধে বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের সংসদ, সরকার ও নাগরিকদের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে’। কার্যপ্রণালী বিধির ১৪৭ (১) ধারায় এই নিন্দা প্রস্তাব আনেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। পরে সর্বসম্মতভাবে নিন্দা প্রস্তাবটি গৃহীত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here