মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কন্যাশ্রী প্রকল্পের লক্ষ্যমাত্রা বাড়াতে এবং বাল্যবিবাহ ঠেকাতে ছাত্রীদের নিয়ে একটি কর্মশালা আয়োজন করলো জেলা প্রশাসন।

0
183

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কন্যাশ্রী প্রকল্পের লক্ষ্যমাত্রা বাড়াতে এবং বাল্যবিবাহ ঠেকাতে ছাত্রীদের নিয়ে একটি কর্মশালা আয়োজন করলো জেলা প্রশাসন। শুক্রবার দুপুরে মালদা শহরের বার্লো গার্লস হাইস্কুলে বিভিন্ন শ্রেণীর ছাত্রীদের উপস্থিতিতে এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়। যার প্রধান উদ্যোক্তা ছিলেন জেলাশাসক নীতিন সিংহানিয়া। এছাড়াও উপস্থিত হয়েছিলেন সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষিকা দিপশ্রী মজুমদার । ওই স্কুলের বিভিন্ন শ্রেণীর ছাত্রীদের সামনেই কন্যাশ্রী প্রকল্পের পূর্ণাঙ্গ ব্যাখ্যা তুলে ধরেন জেলাশাসক নীতিন সিংহানিয়া। এই প্রকল্পের আওতায় ছাত্রীরা কি ধরনের সুযোগ পাবেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কন্যাশ্রীদের জন্য শিক্ষা ক্ষেত্রে এবং ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে কি ধরনের সুযোগ সুবিধা করে দিয়েছেন, সেই সব বিষয়েও ছাত্রীদের সামনে তুলে ধরেন জেলাশাসক।
বার্লো গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা দীপশ্রী মজুমদার জানিয়েছেন , এদিন মূলত জেলাশাসকের উদ্যোগে কন্যাশ্রী প্রকল্পের সচেতনতা পূর্ণাঙ্গ ব্যাখ্যা নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়। যেখানে বিভিন্ন শ্রেণীর ছাত্রীরা অংশ নিয়েছিলেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কন্যাশ্রী প্রকল্পের সুবিধা ছাত্রীরা কিভাবে পাচ্ছেন। কন্যাশ্রীর প্রকল্পের অন্তর্ভুক্ত হতে গেলে কি করা প্রয়োজন এনিয়ে সচেতনতামূলক আলোচনার পাশাপাশি বাল্যবিবাহ রোধ করতে ছাত্রীদের সচেতনতামূলক বার্তা দেন জেলাশাসক নীতিন সিংহানিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here