শীতলকুচি জুনিয়র হাই স্কুল পরিদর্শনে কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান।

0
281

মনিরুল হক, কোচবিহারঃ রাজ্যে খুলেছে প্রাথমিক থেকে শুরু করে উচ্চ প্রাথমিক সকল শ্রেণীর ক্লাস। আর এই স্কুল খোলার পরেই জেলার প্রায় সকল স্কুল পরিদর্শনে নামেন কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান তথা শীতলকুচির প্রাক্তন বিধায়ক হিতেন বর্মন।

কোথায় কি সমস্যা রয়েছে কানে পৌঁছানো মাত্রই বেশি দেরি না করে বিদ্যালয় সরেজমিনে তদন্ত করবার জন্য হাজির হচ্ছেন হিতেন বর্মন। প্রত্যেকদিন পালা করে কোথাও না কোথাও যাচ্ছেন শিক্ষা সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য।
এদিন সকাল সকাল বাড়ি থেকে বেরিয়ে সোজা চলে যান শীতলকুচি জুনিয়র গার্লস হাইস্কুলে। সেখানে কিছু সমস্যা ছিল যা তার কানে এসে পৌঁছেছিল সেই সব সমস্যা সরেজমিনে খতিয়ে দেখতেই তিনি সেখানে যান বলে হিতেন বাবু জানিয়েছেন।
কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হিতেন বর্মন বলেন, আজ শীতলকুচি জুনিয়ার গার্লস হাই স্কুলে এসে কিছু বিষয় শুনলাম এবং দেখলাম। এখানে গেস্ট টিচার দের দিয়ে বর্তমানে পড়াশোনা শুরু হয়েছে। দু’বছর করোনার কারণে বিদ্যালয়ে পড়াশোনা হচ্ছিল না। এখন স্থায়ীভাবে হাইকোর্টের মামলা নিষ্পত্তি গেলে এখানে শিক্ষক-শিক্ষিকা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে কোন প্রাথমিক বিদ্যালয় থেকে কোন শিক্ষিকাকে এনে এই বিদ্যালয় পঠন-পাঠন চালাবার ক্ষেত্রে সহযোগীতা করবার জন্য একটি চিন্তা ভাবনা মাথায় রয়েছে। পরবর্তী সময়ে হাইকোর্টের মামলা সংক্রান্ত বিষয়টি উঠে গেলে স্থায়ীভাবে এখানে শিক্ষিকার ব্যবস্থা করা হবে।
আজকে জেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদ এর চেয়ারম্যানকে কাছে পেয়ে বিদ্যালয়ের ছাত্রী সহ শিক্ষিকা এবং শিক্ষকদের মনে অনেকটাই মনোবল বাড়লো বলে ধারণা।আগামী দিনে শীতলকুচি জুনিয়ার গার্লস হাইস্কুলের সমস্যা অনেকটাই মিটবে বলে আশাবাদী বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা।