হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি।

    0
    2153

    হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইসিএআরই এর একটি ইনস্টিটিউট, হলদিয়া, AICTE দ্বারা অনুমোদিত, WBUT-এর সাথে অনুমোদিত)
    1996 সালে এর যাত্রা শুরু করে।

    এটি পশ্চিমবঙ্গের প্রথম বেসরকারি এবং স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান যা কারিগরি শিক্ষা প্রদান করে। ইনস্টিটিউট হলদিয়াতে অবস্থিত – পূর্ব ভারতের একটি শিল্প কেন্দ্র। প্রতিষ্ঠার পর থেকে, হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি এবং সামাজিক বিজ্ঞানের বিভিন্ন শাখায় উচ্চ প্রশিক্ষিত পেশাদার জনশক্তি তৈরির লক্ষ্যে নিবেদিত। ইনস্টিটিউটটি প্রযুক্তির পাশাপাশি ফলিত বিজ্ঞান এবং সামাজিক বিজ্ঞানে উচ্চতর বৈজ্ঞানিক গবেষণার অবদানের জন্যও নিবেদিত।

    এক নজরে ক্যাম্পাস

    ইনস্টিটিউটটি 37 একর জমির একটি ছিটমহল ক্যাম্পাস যার একটি প্রশাসনিক ব্লক 3332 বর্গ মিটার এবং 9টি একাডেমিক ব্লক যার আয়তন প্রায় 20350 বর্গ মিটার, আবাসিক এলাকা প্রায় 8289 বর্গ মিটার এবং হোস্টেল এলাকা 40655 বর্গ মিটার।

    ছেলে ও মেয়েদের জন্য আলাদা হোস্টেল সুবিধা রয়েছে। UG এবং PG ছাত্রদের জন্য 11টি ছেলেদের হোস্টেল এবং 03টি মেয়েদের হোস্টেল রয়েছে।

    ক্যাম্পাসের সুবিধা এবং প্রচলন এলাকা 17211 বর্গ মিটার। এটিতে রেস্টুরেন্ট, ওপেন-এয়ার-ক্যাফেটেরিয়া, ডিপার্টমেন্টাল স্টোর, ফার্মেসি, ব্যাঙ্ক এবং এটিএম কিয়স্ক, লন্ড্রি, নাপিতের দোকান, পোস্ট অফিস, বইয়ের দোকান এবং রিপ্রোগ্রাফিক বিভাগ রয়েছে।

    ক্যাম্পাসটি 1250 কেভিএ ক্ষমতা সম্পন্ন নিজস্ব বৈদ্যুতিক সাব-স্টেশন দিয়ে সজ্জিত। ইন্সটিটিউটের নিজস্ব ডিজি পাওয়ার সাপ্লাই 500 KVA এর মাধ্যমে জরুরি বিদ্যুৎ সরবরাহ পাওয়া যায়।

    850 টিরও বেশি কম্পিউটার সহ অত্যাধুনিক কেন্দ্রীয় কম্পিউটিং সুবিধা।

    সুসজ্জিত প্রকৌশল কর্মশালা এবং অত্যাধুনিক গবেষণাগার।

    BSNL থেকে 100 MBPS হাই স্পিড লিজড লাইনের মাধ্যমে সকলের জন্য ক্যাম্পাস-ব্যাপী ওয়াই-ফাই সুবিধা 24 ঘন্টার জন্য উপলব্ধ। এতে ছাত্রদের হোস্টেল এবং ফ্যাকাল্টি-স্টাফ কোয়ার্টারও রয়েছে।

    প্রতিষ্ঠানটিতে ফুটবল ও ক্রিকেটের সকল সুযোগ সুবিধা সহ একটি আন্তর্জাতিক মাপের খেলার মাঠ রয়েছে। এটিতে একটি বাস্কেটবল উঠানও রয়েছে।

    অতি-আধুনিক মাল্টি-সুবিধাপূর্ণ জিমনেসিয়াম নিয়মিত শারীরিক ব্যায়ামের জন্য জিমনেশিয়াতে রাখা হয়েছে।

    শ্রেণীকক্ষগুলি আধুনিক মানের সাথে সমান এবং ওভারহেডের পাশাপাশি মাল্টিমিডিয়া প্রজেকশন সুবিধা প্রদান করে।

    500 জনের ধারণক্ষমতা সহ সেমিনার, ওয়ার্কশপ ইত্যাদি পরিচালনার জন্য ইনস্টিটিউটের একটি সম্পূর্ণ সজ্জিত এবং সজ্জিত সম্মেলন কেন্দ্র রয়েছে।

    গবেষণা সরঞ্জাম তৈরির জন্য কেন্দ্রীয় কর্মশালার সুবিধা।

    মেডিকেল সেন্টারে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সুবিধা সহ আবাসিক মেডিকেল অফিসার রয়েছে।

    ইনস্টিটিউটের মিশন এবং ভিশন

    মিশন

    নতুন চ্যালেঞ্জ গ্রহণের ক্ষমতা সহ বিশ্বমানের গতিশীল মানব সম্পদ তৈরির জন্য বিজ্ঞান, প্রযুক্তি এবং ব্যবস্থাপনা শিক্ষার ক্ষেত্রে সেন্টার অফ এক্সিলেন্স অর্জন করা।

    দৃষ্টি

    সমস্ত স্টেক-হোল্ডারদের সন্তুষ্টির স্তর বাড়াতে গুণমান এবং মূল্য ভিত্তিক শিক্ষা প্রদান করা।

    যোগ্য, সৃজনশীল পেশাদার এবং মহান উদ্যোক্তা তৈরি করতে যারা ব্যক্তিগত বা দলগতভাবে কাজ করতে পারে
    বহু-সাংস্কৃতিক বিশ্ব পরিবেশ।

    এমন নাগরিকদের প্রস্তুত করা যারা তাদের কর্মজীবন এবং পেশা জুড়ে মানবজাতির উন্নতির জন্য ব্যক্তিগত সততা এবং নাগরিক দায়িত্বের সাথে উল্লেখযোগ্যভাবে অবদান রাখার জন্য যথেষ্ট যোগ্য হয়ে উঠবে।

    ।। সংগৃহীত ইন্টারনেট ।।