নদিয়ার বেশ কিছু শিক্ষক শিক্ষিকা চাকরি থেকে বরখাস্ত হয়েছেন, নদীয়ার তেহট্ট থেকে শুরু করে রানাঘাট,কল্যানী সহ বিভিন্ন যায়গার ছবিটা প্রায় এক।

0
380

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:-

হাইকোর্টের নির্দেশে ইতিমধ্যে প্রাইমারি শিক্ষকতা থেকে চাকরী গেছে রাজ্য জুড়ে বহু শিক্ষক শিক্ষীকার ,সেরকমই নদিয়ার বেশ কিছু শিক্ষক শিক্ষিকা চাকরি থেকে বরখাস্ত হয়েছেন। নদীয়ার তেহট্ট থেকে শুরু করে রানাঘাট,কল্যানী সহ বিভিন্ন যায়গার ছবিটা প্রায় এক হয় কেউ মুখ খুললেন না,কারও বাড়িতে তালা বন্ধ ,কেউ আবার ক্ষোভ উগড়ে দিলেন ।প্রতিবেশী থেকে শিক্ষক তারা যে অসন্তষ্ট তা পষ্ট হলো তাদের কথায় ।

বরখাস্ত হওয়া প্রাথমিক শিক্ষিকা শিল্পা চক্রবর্তী তেহট্টে তার বাড়ি, তেহটটো বয়েজ প্রাইমারি স্কুলের শিক্ষিকা ছিলেন তিনি । তার বাড়িতে গেলে তার বাড়ির লোকজন কোন রকম প্রতিক্রিয়া দিলেন না, তবে তাঁরা জানিয়েছেন আগামী দিনে এই বিষয়ে তারা আদালতের দ্বারস্থ হবেন । পাশাপাশি আমরা পৌঁছেছিলাম নদীয়ার কল্যাণীর বাসিন্দা ঐশ্বর্য গিরির বাড়িতে কিন্তু বর্তমানে তারা কেউই বাড়িতে নেই, অপরদিকে রানাঘাট আইসতলার বাসিন্দা বরখাস্ত হওয়া শিক্ষক ননী গোপাল সরকার, তার বাড়িতেও পৌঁছে ছিলাম আমরা, তবে তার পরিবারের লোকও এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছে ।

অপরদিকে মানুষজন বলছেন তারা এই রায়কে স্বাগত জানাচ্ছেন 269 জন কেন এর বেশিও যদি থেকে থাকে তাদেরকে খুঁজে বার করা হোক যেরকম অবৈধভাবে চাকরি পেয়েছেন অনুপযুক্ত প্রার্থীরা সেরকমই উপযুক্ত প্রার্থীদের কেউ সুযোগ দেয়া হোক যাতে শিক্ষার পরিকাঠামো ভেঙে না পড়ে বর্তমানের যুবসমাজ চাইছে অনুপযুক্ত প্রার্থীরা যেরকম পেয়েছে চাকরি সেরকম অনেক শিক্ষিত বেকার চাকরি প্রার্থীরা সারা বাংলা জুড়ে রয়েছে তাদেরকে সুযোগ দেয়া হোক তবে হাইকোর্টের এই রায়কে তারা সর্বসম্মতভাবে স্বাগত জানিয়েছেন ।