প্রণব মুখার্জি ছিলেন ব্রাহ্মণ রাষ্ট্রপতি তাতে ব্রাহ্মণদের কি উপকার হয়েছে এবং বর্তমানে রাষ্ট্রপতি একজন দলিত তাতে দলিতদের কি উপকার হচ্ছে?? আর আগামীদিনে আদিবাসী রাষ্ট্রপতি নির্বাচিত হলেও আদিবাসীদের কোন লাভ হবে না, সোনামুখীতে এসে মন্তব্য তৃনমূল মুখপাত্র সমীর চক্রবর্তীর ।

0
275

আবদুল হাই, হাই বাঁকুড়াঃ আগামী একুশে জুলাই এর প্রস্তুতি সভাতে সোনামুখীর অডিটোরিয়াম হলে এসে খোলা মঞ্চে বিতর্কিত মন্তব্য তৃণমূলের মুখপাত্র সমীর চক্রবর্তীর। আজ বাঁকুড়ার সোনামুখীতে একুশে জুলাই এর প্রস্তুতি সভায় যোগ দিয়ে তিনি বলেন এতদিন তো প্রণব মুখার্জি রাষ্ট্রপতি ছিলেন, তিনি একজন ব্রাহ্মণ সন্তান তাতে ব্রাহ্মণদের কি উপকার হয়েছে, বর্তমানে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ একজন দলিত শ্রেণীর রাষ্ট্রপতি তার জেরে দলিতরা কি এমন সুবিধা পেয়েছে, আগামী দিনে আদিবাসী রাষ্ট্রপতি নির্বাচিত হলেও আদিবাসীরা বিশেষ কোনো সুবিধা পাবে বলে মনে হয় না। এদিন সভাতে যোগ দিয়ে সমীর চক্রবর্তী মন্তব্য করেন ভারতবর্ষের লোকসভা নির্বাচনে 543 টি আসনের মধ্যে 64 টি আদিবাসীদের জন্য সংরক্ষিত, তাই আদিবাসী সম্প্রদায়ের লোক কে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে নির্বাচিত করা একটা ললিপপ দেওয়া আদিবাসী সম্প্রদায়ের জন্য।এদিন তিনি পূর্বে রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেসের ভাঙ্গন এর কথাও তুলে ধরেন।

উল্টোদিকে রাজ্য তৃণমূলের মুখপাত্রের এই ধরনের মন্তব্যের বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিরোধী শিবির, সোনামুখীর বিজেপি বিধায়ক দিবাকর ঘরামি বলেন, এই দল কাটমানির দল,গরিব মানুষকে মেরে খাওয়ার দল এরা কখনোই চায়না আদিবাসী সম্প্রদায়ের মানুষ বা পিছিয়ে পড়া শ্রেণীর মানুষ এগিয়ে আসুক, যেখানে সারা দেশ স্বাগত জানাচ্ছে এই রাষ্ট্রপতি পদপ্রার্থী কে সেখানে রাজ্য তৃণমূলের মুখপাত্রের এই ধরনের মন্তব্য কে আমরা ধিক্কার জানাই।