বাংলা পক্ষ দুর্গাপুর পূর্ব বিধানসভার তরফে আয়োজিত হল ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে বিশেষ কর্মসূচি।

0
209

দুর্গাপুর, নিজস্ব সংবাদদাতাঃ-বাংলা পক্ষ দুর্গাপুর পূর্ব বিধানসভার তরফে আয়োজিত হল ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে বিশেষ কর্মসূচি। সংগঠনের নেতৃত্ব এবং সমর্থকরা জাতীয় পতাকা উত্তোলন, মিষ্টি এবং চকোলেট বিতরনের মধ্যে দিয়ে পালন করেন দিনটি। উপস্থিত ছিলেন, দুর্গাপুর পূর্ব বিধানসভার সম্পাদক অর্ক বন্দ্যোপাধ্যায়, সহ-সম্পাদক অর্পণ গুঁই সহ তন্ময় গড়াই, রাজীব ভট্টাচার্য, আকাশ পৈতন্ডী, অর্ণব ব্যানার্জী, অর্পণ ভট্টাচার্য সহ অন্যান্য নেতৃত্ব। বক্তব্য রাখতে গিয়ে বিধানসভা সম্পাদক অর্ক বন্দ্যোপাধ্যায় বলেন, বাঙালির রক্তে ভারতবর্ষে স্বাধীনতা এসেছে।

বাংলা পক্ষ ভারতে বাঙালির জাতীয় সংগঠন হিসেবে ভারতবর্ষের অখন্ডতার প্রতি যতোটা দায়বদ্ধ, ততোটাই বাঙালি হিসেবে নিজেদের প্রাপ্য অধিকার বুঝে নেওয়ার ব্যাপারে। আজ স্বাধীনতার ৭৫ বছর পরেও ভারতের সেনাবাহিনীতে বাঙালি রেজিমেন্ট নেই, সেনাবাহিনীর পরীক্ষা বাংলাতে নেওয়া হয় না। বহুক্ষেত্রে চাকরি ও ব্যবসার ক্ষেত্রে বাঙালি বঞ্চিত।

১৯০৫ সালে বঙ্গভঙ্গের মূল কারন ছিল বাঙালির বিপ্লবী শক্তিকে দমিয়ে রাখা। যার ফল স্বরূপ হিন্দু – মুসলিম দ্বিজাতি তত্ত্বের বিষবৃক্ষ। বর্তমানে আবারও বঙ্গভঙ্গের চক্রান্ত হচ্ছে। বাংলা পক্ষ বাঙালিকে আর ভাগ করতে দেবে না।

২০২০ সালের একটি পুরনো মামলায় গর্গ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির আশঙ্কা রয়েছে। এ প্রসঙ্গে অর্ক বন্দ্যোপাধ্যায় বলেন, ওরা বাঙালি জাতীয়তাবাদের উত্থানে ভয় পেয়েছে। কিন্তু, এভাবে বাংলা পক্ষকে দমিয়ে রাখা যাবে না।

জায়গায় জায়গায় পোস্টারিং এবং লিফলেট বিলির মধ্যে দিয়ে এ দিনের কর্মসূচি শেষ হয়।