অসময়ে স্ত্রীকে হারিয়েছেন দূরারোগ্য ব্যাধিতে, সেই স্মৃতিকে পাথেয় করে স্বল্প মূল্যে বিভিন্ন স্বাস্থ্য পরিষেবা দিতে ময়দানে নামলো সীমা সেবা কেন্দ্র।

0
384

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃ- রবিবার জলপাইগুড়ি তিন নম্বর গুমটি এলাকায় এমনই একটি সংস্থা যাত্রা শুরু করলো, স্বল্প মূল্যে চিকিৎসা পরিষেবা সহ ছাত্র ছাত্রীদের ভবিষ্যত পরিকল্পনা তৈরিতে সাহায্যে করার লক্ষ্য নিয়ে এগিয়ে চলা, প্রয়াত শিক্ষিকা সীমা ভাওয়াল ঘোষের স্মৃতিতে তৈরী এই সেবা কেন্দ্রের উদ্বোধন করেন জলপাইগুড়ি পৌরসভার সদস্য মনিন্দ্র নাথ বর্মন। এই মহৎ কর্মযজ্ঞ কে কুর্নিশ জানিয়ে বর্মন বাবু বলেন, ওনার স্ত্রীর স্মৃতির উদ্দেশ্যে উনি যে মহান কজে হাত দিয়েছেন, তা আমাদের সবারই করা উচিত, কারণ আজ আমরা যে যেখানে দাঁড়িয়ে আছি তা সবই এই সমাজ থেকে পাওয়া, তাই আমাদেরও কর্তব্য সমাজকে কিছু ফিরিয়ে দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করা।
অপরদিকে সীমা সেবা কেন্দ্রের মূল উদ্যোগ যার সেই অভিজিৎ ঘোষ, বলেন, আমার স্ত্রী যে অসুখে অকালে এই সংসার ছেড়ে চলে গিয়েছে তা অতি বিরল অসুখ।
তার স্মৃতিকে শুধু আঁকড়ে ধরে না রেখে আমি এবং আমার বন্ধুবান্ধব ও প্রয়াত সীমা ভাওয়াল ঘোষের পরিবারের অন্যান্য সদস্য দের নিয়ে এমন একটি সেবা কেন্দ্র আজ যাত্রা শুরু করলো, যে খানে অত্যাধুনিক প্রযুক্তিতে স্বল্প মূল্যে বিভিন্ন প্যাথওলোজিক্যাল পরীক্ষা যেমন করা হবে,তার পাশাপাশি ছাত্র ছাত্রীদের ভবিষ্যত জীবন গঠনের পথ দেখাতে এই বিষয়ে অভিজ্ঞ ব্যাক্তিদের দারা কাউন্সিলিং করার ব্যবস্থা থাকবে।