অঙ্গনওয়াড়ি কর্মীদের আটকে রেখে বিক্ষোভ গ্ৰামবাসীদের।

0
151

আব্দুল হাই,বাঁকুড়াঃ প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে বিক্ষোভ অব্যাহত বাঁকুড়ায়। দায়িত্বপ্রাপ্ত অঙ্গনওয়াড়ি কর্মীরা ‘তালিকা থেকে নাম বাদ দিয়েছেন’ অভিযোগ তুলে তাঁদের আটকে রেখে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীদের একাংশ। বৃহস্পতিবার সকালে বাঁকুড়া-১ ব্লকের আঁধারথোল গ্রাম পঞ্চায়েতের নারায়নডিহি- তরিবতডিহি গ্রামের ঘটনা।

গ্রামবাসীদের অভিযোগ, ঐ গ্রামের অনেকেরই প্রধানমন্ত্রী আবাস যোজনার পূর্বতন তালিকায় নাম ছিল, কিন্তু এই সময়ে দায়িত্বপ্রাপ্ত অঙ্গনওয়াড়ি কর্মীরা ‘তালিকা থেকে বেশ কিছু নাম বাদ দিয়েছেন’। এমনকি সংশ্লিষ্ট ব্যক্তির বাড়িতে না গিয়েই তাঁরা এই কাজ করেছেন বলে অভিযোগ। এদিন ঐ অঙ্গনওয়াড়ি কর্মীরা ফের গ্রামে গেলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীদের একাংশ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বাঁকুড়া সদর থানার পুলিশ।

দায়িত্বপ্রাপ্ত অঙ্গনওয়াড়ি কর্মী শুভশ্রী মণ্ডল বলেন, ‘বিডিও স্যারের নির্দেশে কাজ করেছি’। তবে তিনি কারো নাম তালিকা থেকে বাদ দেননি বলে দাবি করেন।

আর এক দায়িত্বপ্রাপ্ত অঙ্গনওয়াড়ি কর্মী আন্না রজক বলেন, আমি শুধুমাত্র সঙ্গে ছিলাম, ‘পেন ধরিনি’। যা করার অন্য দু’জন করেছেন বলে তিনি দাবি করেন।

বাঁকুড়া-১ ব্লকের বিডিও অঞ্জন চৌধুরী গ্রামে যান, তিনি বিক্নোভকারীদের সঙ্গে কথা বলেন। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিক্ষোভ সব জায়গাতেই হচ্ছে, হবেও’। তবে কারো অভিযোগ থাকলে তাকে লিখিতভাবে জানানোর কথা বলেছেন বলে জানান।