বর্নাঢ্য শোভাযাত্রা ও মশাল দৌড় শেষে আমার মেলা ২০২৩ এর শুভ উদ্বোধন করলেন সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের মন্ত্রী গোলাম রাব্বানী।

0
169

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- বর্নাঢ্য শোভাযাত্রা ও মশাল দৌড় শেষে আমার মেলা ২০২৩ এর শুভ উদ্বোধন করলেন সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের মন্ত্রী গোলাম রাব্বানী। সঙ্গে ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন, ক্ষুদ্র ও কুটিরশিল্প দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তজমুল হোসেন, মালতীপুরের বিধায়ক আবদুর রহিম বক্সী, সমর মুখোপাধ্যায়, সাবিত্রী মিত্র, ইটাহার বিধানসভার বিধায়ক মোশারফ হোসেন, মালদার জেলাশাসক নীতিন সিংহানিয়া, অতিরিক্ত পুলিশ সুপার অমিত কুমার শাহু সহ জেলাপরিষদের একঝাঁক কর্মাধ্যক্ষ ও অন্যান্যরা।

আমার মেলা কমিটির সম্পাদক রিয়াজুল করিম বক্সী ওরফে বাবু বক্সী জানান, আগামী পাঁচদিন ধরে এই মেলা চলবে। নর্থ মালদা শিক্ষা নিকেতন এই মেলাটির মূল আয়োজক হলেও সহযোগিতায় রয়েছে নর্থ মালদা রুরাল ওয়েলফেয়ার সোসাইটি ও পুখুরিয়া ওমেন্স ওয়েলফেয়ার সোসাইটি। এই দুই সোসাইটির অন্যতম কর্নধার আয়েশা বক্সী জানান, গ্রামবাংলার অন্যতম আকর্ষণ মেলা। এই মেলায় আঠাশটি স্টল রয়েছে। প্রতিটি স্টলে ছাত্রছাত্রীদের শিক্ষনীয় বিষয়গুলি তুলে ধরা হয়েছে। ছাত্রছাত্রীদের উদ্ভাবনী, বিজ্ঞানচেতনা, চিত্রশিল্প সহ নানান প্রদর্শনী রয়েছে। এই মেলার পৃষ্ঠপোষক তথা মালতিপুরের বিধায়ক আবদুর রহিম বক্সী জানান, মেলার একটা আলাদা মাধুর্য রয়েছে। আমার মেলায় শিক্ষনীয় প্রদর্শনী সাধারণ মানুষকে আকৃষ্ট করবে।

মেলায় উপস্থিত হয়ে জেলাশাসক নীতিন সিংহানিয়া জানান, এই মেলায় গ্রামবাংলার যে চিত্র ফুটিয়ে তোলা হয়েছে তা প্রশংসার দাবি রাখে। মন্ত্রী গোলাম রাব্বানী বলেন, গ্রামের মানুষের বিনোদনের মাধ্যম এই মেলা। তবে আমার মেলায় শিক্ষামূলক প্রদর্শনী সবার নজর কেড়েছে। জেলার দুই রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন ও তাজমূল হোসেনও মেলার সাফল্য কামনা করে বক্তব্য রাখেন।

নর্থ মালদা শিক্ষানিকেতনের প্রিন্সিপাল নুহুল হোসেন বলেন শুক্রবার মূল মঞ্চে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন মালদা শিল্পী সংসদ।
বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নৃত্যানুষ্ঠান ছাড়াও প্রতিদিন বেতার শিল্পী ও স্থানীয় শিল্পী দ্বারা গম্ভিরা, বাউলগান, বাংলা ব্যান্ডের গান, আবৃত্তি, ম্যাজিক শো পরিবেশিত হবে আগামী দিনগুলোতে।