দিনহাটা সংহতি ময়দানে স্বাস্থ্য মেলা উদ্বোধন করলেন মন্ত্রী শশী পাঁজা।

0
298

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: সাধারণ মানুষকে স্বাস্থ্য ক্ষেত্রে বিনামূল্যে পরিষেবা প্রদানের লক্ষ্যে দিনহাটা সংহতি ময়দানে প্রতিবছর অনুষ্ঠিত হয় স্বাস্থ্য মেলা। বেলা গুহ দুস্থ মহিলা ও শিশু কল্যাণ সমিতির পক্ষ থেকে এই স্বাস্থ্য মেলার প্রথম উদ্যোগ গ্রহণ করেন প্রয়াত জননেতা কমল গুহ। এখনও তার ছেলে উদয়ন গুহের হাত ধরে একই ভাবে সমান সফলতায় এগিয়ে চলছে এই স্বাস্থ্য মেলা।

১১ তম বর্ষ দিনহাটার এই স্বাস্থ্য মেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের নারী ও শিশু উন্নয়ন ও সমাজ কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী ডক্টর শশী পাঁজা। এ বছর এই মেলার সভাপতি ডক্টর বিদ্যুৎ কমল সাহা ও সম্পাদক উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী উদয়ন গুহ। এছাড়াও উপস্থিত ছিলেন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবকুমার মুখ্যপাধ্যায়, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায়, শিলিগুড়ি পৌরসভার মেয়র গৌতম দেব, শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভলপমেন্ট বোর্ডের চেযারম্যান সৌরভ চক্রবর্তী, ডক্টর মলয় চক্রবর্তী, দিনহাটা হসপিটাল সুপার ডক্টর রণজিৎ মন্ডল,জেলা শাসক পবন কাদিয়ান, এস পি সুমিত কুমার সহ বিশিষ্ঠ ডক্টর ও বিশিষ্ঠ জনেরা।
ফিতা কেটে ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধনের পাশাপশি বিভিন্ন কাউন্টারে গিয়ে ডাক্তার ও রোগীদের সঙ্গে কথা বলেন মন্ত্রী শশী পাঁজা। পাশাপশি তিনি জানান স্বাস্থ্য বিষয়টি সবার উপরে তাই এই সব বিষয়ে আয়োজকদের অনেক ধন্যবাদ। এছাড়াও মন্ত্রীর পাশাপাশি জেলা শাসক, গৌতম দেব, উদয়ন গুহ প্রত্যেকে মুখ্য মন্ত্রীর স্বাস্থ ক্ষেত্রে প্রতি যে পরিকল্পনা ও উদ্যোগ গ্রহণ করেছেন তার ভুয়সী প্রশংসা করেন। আগামীতে শিলিগুড়িতে ও স্বাস্থ্যমেলা করার পরিকল্পনার কথা জানান শিলিগুড়ির মেয়র গৌতম দেব।