রেল বাজেটে বালুরঘাট হিলি রেল সম্প্রসারণের কাজে ১৯০ কোটি টাকা বরাদ্দ হওয়ায় খুশি হিলি সহ দক্ষিণ দিনাজপুর জেলাবাসী।

0
203


দঃ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতাঃ- জেলাবাসীর দীর্ঘ দিনের দাবি মেন বালুরঘাট থেকে হিলি রেল সম্প্রসারণ কাজ শুরু হয়েও বন্ধ হয়ে যায়। জমি অধিগ্রহণ না হওয়ায় প্রকল্পের টাকা ফেরত চলে যায় বলে অভিযোগ বিজেপির। এবারে বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ তথা বিজেপি রাজ্য রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের তৎপরতায় এবারে রেল বাজেটে বালুরঘাট – হিলি রেল সম্প্রসারণ জন্য ১৯০ কোটি টাকা বরাদ্দ হয়েছে বলে দাবি করেন সুকান্ত মজুমদার। এবারে ফের রেল বাজেটে বালুরঘাট – হিলি রেল সম্প্রসারণের জন্য টাকা বরাদ্দ হওয়ার খুশি জেলাবাসী।
বালুরঘাট – হিলি রেল পরিষেবা চালু হলে জেলার অর্থনৈতিক উন্নতি হবে। কারন পরবর্তীতে ভারতের সীমান্ত শহর হিলির আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে সরাসরি পন্য বাংলাদেশে পাঠানো যাবে।
বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ তথা বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন জমি অধিগ্রহণ না করায় বালুরঘাট – হিলি রেল প্রকল্পের টাকা ফেরত চলে যায়। আমি ও বালুরঘাটের বিধায়ক ডঃঅশোক লাহিড়ী প্রচেষ্টায় সেই টাকা ফেরত এনেছি। যা কিনা মরা মানুষ বাঁচিয়ে তোলার মত শক্ত কাজ ছিল। এবারে জেলার তৃণমূল নেতা কর্মীদের বলছি মূখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলে জমি অধিগ্রহণের কাজটা করুন জেলার সার্থে।

জেলা তৃণমূল কো-অর্ডিনেটর সুভাস চাকি জানান, মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকা কালীন এই প্রকল্পের ঘোষণা করেন। কিন্তু, কেন্দ্র বারবার টাকা না পাঠানোয় কাজ হয়নি। এবারো হিলি রেল সম্প্রসারণে ১৯০ কোটি টাকা বাজেটে ঘোষণা হলেও, জেলার বুনিয়াদপুর – কালিয়াগঞ্জ, বুনিয়াদপুর – ইটাহার রেল সম্প্রসারণে মাত্র এক হাজার টাকা করে বরাদ্দ হয়েছে। তিনি আরো বলেন, তৃনমূল জেলার উন্নয়নে আগ্রহী, ইতিমধ্যেই প্রশাসন বালুরঘাট – হিলি রেল সম্প্রসারণের জন্য জমি অধিগ্রহণের কাজ শুরু করেছে।