বালুরঘাট ব্লকের পশ্চিম গঙ্গাসাগর থেকে রাধানগর যাওয়ার সেতুর সংযোগকারী রাস্তা নির্মাণ না হ‌ওয়ায় সমস্যায় কয়েক হাজার মানুষ।

0
175

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ দিনাজপুর:-বালুরঘাট ব্লকের পশ্চিম গঙ্গাসাগর থেকে রাধানগর যাওয়ার সেতুর সংযোগকারী রাস্তা নির্মাণ না হ‌ওয়ায় সমস্যায় কয়েক হাজার মানুষ। দীর্ঘদিনের দাবিতে সেতু হলেও, তৈরি হয়নি সংযোগকারী রাস্তা। তৃনমূল পরিচালিত জলঘর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ক্ষোভ সাধারণ মানুষের।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের অধীন পশ্চিম গঙ্গাসাগর এবং রাধানগর গ্রামের মাছ দিয়ে বয়ে গিয়েছে কাশিয়া খাঁড়ি। আত্রেয়ী নদীর সাথে সংযুক্ত এই খাড়িতে বর্ষাকালে প্রচুর জল হয়। সেখানে কোন সেতু না থাকায় চরম সমস্যায় পড়তে হয় গ্রামবাসীদের। গ্রামবাসীদের দীর্ঘদিনের দাবিতে জলঘর পঞ্চায়েত সমিতি সেখানে একটি সেতু নির্মাণ করলেও দীর্ঘদিন ধরে তা ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে রয়েছে শুধুমাত্র সংযোগকারী রাস্তা না করায়।
গ্রামবাসীদের অভিযোগ পঞ্চায়েতে বারবার দাবি জানানো সত্ত্বেও সংযোগকারী রাস্তা তৈরি করা হয়নি। প্রাণের ঝুঁকি নিয়ে বাঁশের মাচার উপর দিয়ে চলাচল করতে হয়। গাড়ি না চলায়, কৃষিজাত ফসল নিয়ে যাওয়া থেকে অসুস্থ রোগীদের এবং ছাত্র-ছাত্রীদের যাতায়াতে চরম সমস্যায় পড়তে হয়।

যদিও জলঘর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান গোপাল মুরমু জানান, ১০০ দিনের কাজের প্রকল্পে ওই সংযোগকারী রাস্তার কাজ চলছিল। তার অভিযোগ 100 দিনের কাজে কেন্দ্র সরকার টাকা বন্ধ করে দেওয়ায়, টাকার অভাবে ওই কাজ বন্ধ রাখতে হয়েছে।

এলাকার বিজেপি অঞ্চল সম্পাদক গিরিশ মাহাতো বলেন, গ্রামবাসীদের সমস্যার কারণে বহুবার গ্রাম পঞ্চায়েতে দাবী জানানো হয়েছে সেতুটি চলাচলের জন্য। কিন্তু পঞ্চায়েত থেকে সংযোগকারী রাস্তার কাজ করছে না। পাশাপাশি 100 দিনের কাজে টাকা বন্ধের বিষয়ে তিনি জানান, গ্রাম পঞ্চায়েতের দুর্নীতির কারণে টাকা পাচ্ছে না। কাজে স্বচ্ছতা থাকলেই টাকা পাবে। আমরা চাই দ্রুত সেতুর সংযোগকারী রাস্তা তৈরি করুক গ্রাম পঞ্চায়েত।