ফের একদল মহিলা ১৮ লক্ষ টাকার প্রতারনার শিকার হলো দক্ষিন দিনাজপুর জেলার কুমারগঞ্জে।

0
284

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাট : ফের একদল মহিলা ১৮ লক্ষ টাকার প্রতারনার শিকার হলো দক্ষিন দিনাজপুর জেলার কুমারগঞ্জে। পলাতক ওই প্রতারক মহিলা। থানায় আজ অভিযোগ দায়ের হতেই নড়ে চড়ে বসে পুলিশ। অভিযুক্ত ওই মহিলার বাড়িতে হানা দিয়ে তাকে বাড়িতে না পেয়ে তার স্বামী প্রদীপ কুমার সিংহ রায়কে গ্রেফতার করে নিয়ে আসে কুমারগঞ্জ থানার পুলিশ। ঘটনাটি ঘটেছে কুমারগঞ্জ থানার আবারডাঙ্গা গ্রামে।

জানা গেছে কুমারগঞ্জ থানার আবারডাংগা গ্রাম এলাকায় জনৈকা উমা সিংহ নামে মহিলা এলাকার বন্ধন, এস এস কে ও বিভিন্ন ক্ষুদ্র অর্থকারি সংস্থ্যার কর্মরত ২১ জন মহিলার কাছ থেকে চিক্যিসা করাবার কথা বলে একেক জন মহিলার কাছ থেকে ব্যাক্তিগত ভাবে ৬০ ও ৭০ হাজার করে টাকা ধার নেয়। প্রত্যেকেই তাদের অর্থকারি সংথ্যার নিজের নিজের একাউন্ট থেকে ঋন হিসেবে নিয়ে ওই অভিযুক্ত মহিলাকে সাহায্য করবার জন্য টাকা গুলি তুলে দেয় বলে জানা গেছে। যদিও বিভিন্ন ক্ষুদ্র অর্থকারি সংস্থ্যার বিভিন্ন মহিলাদের থেকে সে ধার নিলেও কোন মহিলাই জানত না যে তার আরেক সহকারি মহিলার কাছ থেকে ওই মহিলা টাকা ধার নিয়েছে। এ ভাবেই ওই অভিযুক্ত মহিলা প্রায় ১৮ লাখ টাকা হাতিয়ে নেয় বলে ওই প্রতারনার শিকার ওই মহিলারা আজ কুমারগঞ্জ থানায় দল বেধে অভিযোগ জানাতে এসে জানায়।
ওই প্রতারনা শিকার মহিলাদের মধ্যে বিথিকা দাস ও মালতি সিংহ বর্মন রা এই ঘটনা জানিয়ে বলেন আজ সকালে যখন ওই অর্থকারি সংস্থ্যার পক্ষ থেকে আমাদের বাড়ি বাড়ি গিয়ে টাকা পরিষেধ করার জন্য বলতে থাকে তখনি তারা ব্যাপারটা জানতে পারেন। তাদের দাবি এর আগে ওই অভিযুক্ত মহিলা উমা সিংহ টাকা পরিশোধ করার নামে কয়েকটি কিস্তির টাকা ওই সব অর্থকারি সংস্থ্যায় তাদের একাউন্টে জমা করায়, তারা ভেবেছিলেন। সে তাদের ধার পরিশোধ মাসে মাসে মরে চলেছে তাই আর খোজ নেই নি কিন্তু আজ সকালে আমরা সবাই বিষয়টি জানতে পারি। তারপর ওই মহিলা উমা সিংহের বাড়িতে গেলে দেখা যায় সে বাড়ি ছেড়ে নাকি অনেক আগেই উধাও হয়ে গেছে।এরপরেই আমরা কুমারগঞ্জ থানায় অভিযোগ জানাতে ছুটে আসি বলে তারা জানায়।

প্রসংগত কয়েক মাস আগেই কুমারগঞ্জে প্রচুর মহিলা কে হাতের কাজের বরাত পাইয়ে দেওয়ার নাম করে টাকা দিয়ে সদস্য হওয়ার প্রলোভন দেখিয়ে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায় কলকাতা থেকে আসা এক প্রতারক। জানাজানি হতেই এলাকার মহিলারা ওই ভাড়া বাড়ির অফিসে চড়া হলে হুলুস্থুলু বেধে যায়। পরে পরিস্থিতি সামাল দিতে পুলিশকে প্রথমে লাঠি চালাতে হয়।তাতেও সামাল দিতে না পেরে পুলিশকে কাদানে গ্যাস ছুড়তে হয়।
সে ই ঘটনার রেশ মিটতে না মিটতেই ফের কুমারগঞ্জ এর ২১ জন মহিলা ১৮ লক্ষ টাকার প্রতারনার শিকার হলেন।এখন দেখার পুলিশ আসামী প্রতারক মহিলাকে গ্রেফতার করার পাশাপাশি সেই টাকা উদ্ধার করতে পারে কিনা।