যৌথ মঞ্চের দাবীর ব্যাপারে তৃনমূল শিক্ষক সংগঠনের অবস্থান স্পষ্ট নয়, প্রতিবাদে তৃনমূলের শিক্ষক সংগঠন থেকে গণ পদত্যাগ স্কুলের শিক্ষকদের।

0
223

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়াঃ বকেয়া ডিএ প্রদান ও স্বচ্ছ নিয়োগের দাবীগুলি নিয়ে তৃনমূল শিক্ষক সংগঠন তাদের অবস্থান স্পষ্ট করেনি। এরই প্রতিবাদে রীতিমত লিখিত চিঠি দিয়ে তৃনমূলের শিক্ষক সংগঠন ছাড়লেন বাঁকুড়ার শালডিহা হাইস্কুলের ৩২ জন শিক্ষক শিক্ষিকা। তৃনমূলের শিক্ষক সংগঠনের নেতৃত্বের দাবী ওই শিক্ষকরা তৃনমূল শিক্ষক সংগঠনের সদস্য হলেও তাঁরা শিক্ষা সেল থেকে পদত্যাগ করেছেন। শিক্ষা সেল নামের তৃনমূলের কোনো শিক্ষক সংগঠন নেই।

বাঁকুড়া শালডিহা হাইস্কুলে শিক্ষক শিক্ষিকা মিলিয়ে রয়েছেন ৩৭ জন। এর মধ্যে ৩৩ জন তৃনমূল শিক্ষক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। সম্প্রতি ডিএ র দাবীতে সারা রাজ্যেই আন্দোলনে নামে সংগ্রামী যৌথ মঞ্চ। গত ১৩ ফেব্রুয়ারি সংগ্রামী যৌথ মঞ্চ রাজ্য জুড়ে কর্মবিরতির ডাক দিলে বাঁকুড়ার শালডিহা হাইস্কুলের উপস্থিত শিক্ষকরা কর্মবিরতি পালন করেন। এরপরও তৃনমূলের শিক্ষক সংগঠন আন্দোলনের দাবীগুলির পক্ষে বা বিপক্ষে তাঁদের অবস্থান স্পষ্ট না করায় শেষ পর্যন্ত তৃনমূলের শিক্ষক সংগঠনের সদস্য পদ থেকে গতকাল লিখিত ভাবে পদত্যাগ পত্র পাঠান ওই স্কুলের মোট ৩২ জন শিক্ষক শিক্ষিকা। আজ তাঁরা স্কুলে এসে কর্মবিরতিতে যোগ দিয়ে সংগঠনের প্রতি ক্ষোভ উগরে দেন । তৃনমূল মাধ্যমিক শিক্ষক সমিতির দাবী শালডিহা স্কুলের শিক্ষকরা শিক্ষা সেল থেকে পদত্যাগের কথা জানিয়েছেন। কিন্তু ওই নামের তৃনমূলের কোনো শিক্ষক সংগঠনই নেই।