হেরিটেজ গেট নিয়ে বিতর্ক,কোচবিহারের মানুষের ভাবাবেগকে মান্যতা না দেওয়ার প্রতিবাদের ধিক্কার মিছিল বিজেপির।

0
369

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: রাজ-নগর কোচবিহার শহরে ঢোকার মুখে তৈরি হচ্ছে ‘গ্র্যান্ড হেরিটেজ ওয়েলকাম গেট’। শিলিগুড়ি বা আলিপুরদুয়ার থেকে কোচবিহার প্রবেশের রাস্তায় খাগরাবাড়িতে ওই তোরণের কাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী দু’মাসের মধ্যে পুরোপুরি কাজ শেষের লক্ষ্য নেওয়া হয়েছে। এ দিকে, ওই ওয়েলকাম গেট বা তোরণের গঠন শৈলি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সেই বিতর্কিত হেরিটেজ গেট তৈরি করে কোচবিহারের মানুষের ভাবাবেগকে আহত করেছে। এই দাবীকে সামনে রেখে কোচবিহার জেলা বিজেপির সমস্ত মোর্চা একত্রে হয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। এদিন কোচবিহার জেলা বিজেপির কার্যালয় থেকে খাগড়াবাড়িতে নির্মীয়মান হেরিটেজ গেট পর্যন্ত ওই বিক্ষোভ মিছিলে হয়। এদিন সেখানে উপস্থিত কোচবিহার দক্ষিণ বিধানসভার বিজেপি বিধায়ক নিখিল রঞ্জন দে, তুফান গঞ্জ বিধানসভার বিজেপি বিধায়িকা মালতীরা রাভা রায়, বিজেপির যুব মোর্চার জেলা সভাপতি কুমার চন্দন নারায়ণ, অর্পিতা নারায়ণ সহ আরও অনেকে।

কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক নিখিল রঞ্জন দে বলেন, এই হেরিটেজকে কোচবিহারের রাজাদের ঐতিহ্যকে মান্যতা দেওয়া হয়নি। শুধুমাত্র কোনো একটি সম্প্রদায়কে তুষ্টিকরণের জন্যই এটি তৈরি করা হয়েছে।

তিনি কোচবিহার জেলাশাসককে বার্তা দিতে গিয়ে বলেন, যদি কোচবিহারের মানুষের ভাবাবেগকে মান্যতা দিয়ে এই গেট ঠিক করা না হয়, তাহলে আমরা আগামী দিনে বৃহত্তর আন্দোলন নেই নামবো। এমনকি এই গেট তৈরি করতে যে চার মাস রাস্তা বন্ধ করে রাখা হয়েছিল। আগামী দিনে একই ভাবে আমরা সেই রাস্তা বন্ধ করে আন্দোলন করবো বলে জানান তিনি।