কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিকাঠামো ভালো,পরিদর্শন শেষে জানালেন কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা।

0
212

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: কোচবিহার এমজিএন মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করলেন দুই সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। এদিন সকালে তারা হাসপাতালে আসেন। এদিন তারা মাতৃ মার পেট্রিয়েট্রিক বিভাগ ঘুরে দেখেন। সেখানে কিভাবে পরিষেবা দেওয়া হচ্ছে সেই সম্পর্কিত খোঁজখবর নেন। রোগী ও তাদের পরিজনদের সঙ্গে কথা বলেন তার আগে হাসপাতালে সেমিনার হলে তাদের সামনে প্রজেক্টরের সাহায্যে হাসপাতাল সম্পর্কিত নানা তথ্য তুলে ধরা হয়।

জানা গেছে, কেন্দ্রীয় সরকারের মুসকান প্রকল্পে সারা দেশজুড়ে হাসপাতাল গুলিতে পরিদর্শন চলছে। পরিদর্শন শেষে নির্দিষ্ট নম্বর দেওয়া হবে, নম্বরের ভিত্তিতে বাছাই করা হাসপাতালে কেন্দ্রীয় সরকারের আর্থিক অনুদান মিলবে। এদিন পরিদশনে ছিলেন উত্তরপ্রদেশের চিকিৎসক রাজিব কুমার ত্রিপাঠী ও রাজস্থানের নার্সিং স্টাফ বৈষ্ণব সুন্দরী।

এদিন পরিদর্শন শেষে উত্তর প্রদেশের চিকিৎসক রাজিব কুমার ত্রিপাঠী বলেন, সব জায়গাতেই এরকম পরিদর্শন চলছে। এখানকার পরিকাঠামো ভালো দেখলাম। সুলতান সম্ভবত মহিলা ও নবজাতকদের পরিষেবার উপরে গুরুত্ব দেওয়া হয়। হলে সেই সম্পর্কিত রোগীদের পরিষেবার জন্য কি রকম পরিকাঠামো রয়েছে কি ধরনের পরিষেবা দেওয়া হয়ে থাকে কি কি মেশিনপত্র রয়েছে বা কি প্রয়োজন সেই বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।