ভোটের দিন ঘোষণা হতে না হতে ময়দানে নেমে প্রস্তুতি সভা ও দলীয় পতাকা লাগানোর কাজ শুরু করলো তৃণমূল।

0
212

মনিরুল হক, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনের দামামা বাজতে না বাজতেই ভোটের ময়দানে নেমে পড়ল তৃণমূল কংগ্রেস। রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে আগামী ৮ই জুলাই বাংলার পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা করা হল। ঘোষণা হতেই কোচবিহার জেলার রাজারহাট গ্রাম পঞ্চায়েত দেখা গেল শাসক দল তৃণমূল কংগ্রেসের তৎপরতা। শুক্রবার সকাল সকাল দলীয় পতাকা লাগানো ও প্রস্তুতি সভা শুরু করলো রাজারহাট গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের নেতৃত্বেরা। এদিন তারা ওই গ্রাম পঞ্চায়েতের বিবেকানন্দ পল্লী ৩/২১৫ নং বুথে প্রচার ও দলীয় পতাকা লাগানো শুরু করেন।

জানা গেছে, আগামী ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন। গতকাল পঞ্চায়েত ভোটের ঘোষণা করেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। সেই ঘোষণার পর বিরোধীরা খুশি না হলেও তৃণমূল কংগ্রেস কর্মীদের মধ্যে দেখা যাচ্ছে উন্মাদনা। সেই কারণে সকাল বেলা থেকে রাজারহাট অঞ্চলের বিবেকানন্দ পল্লীর ৩/২১৫ নং বুথে প্রচার অভিযান শুরু করে তৃণমূল কংগ্রেসের অঞ্চল নেতৃত্ব। সেদিন তারা সকাল সকাল ওই বুকে বিভিন্ন বাড়ি ঘুরে কর্মীদের সাথে কথা বলে এবং এলাকায় দলীয় পতাকা লাগায়। কারণ আজ থেকে নমিনেশন তোলা শুরু। প্রার্থী কে হবে তা ঠিক করবে দল। প্রার্থী ঘোষণার আগে প্রচার অভিযান শুরু করে তৃণমূল। আমাদের লক্ষ্য পঞ্চায়েত নির্বাচনে রাজারহাট গ্রাম পঞ্চায়েতের ২৭ টি আসন রয়েছে। সেই ২৭ টি আসন যেন তৃণমূল কংগ্রেস প্রার্থীদের জয়ী করাতে হবে। এবং প্রার্থীদের জয়ী করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতকে শক্ত করার করার বার্তা দেন রাজারহাট তৃণমূল কংগ্রেস নেতৃত্বরা।

এদিন এবিষয়ে রাজারহাট অঞ্চল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব পবিত্র কুমার বর্মন বলেন, গতকাল নির্বাচন কমিশনের সেনা অনুযায়ী আমরা জানতে পারি আগামী ৮ই জুলাই পঞ্চায়েত ভোট। সেইনি পঞ্চায়েত ভোটকে সামনে রেখে আমরা বাড়ি বাড়ি ঘুরে প্রচার শুরু এবং এলাকায় দলীয় পতাকা লাগানো হয়। পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে কর্মীদের সাথে কথা বলি। আমাদের রাজারহাট অঞ্চলে আকাশটি আসন রয়েছে সেই ২৭ টি আসনের মধ্যে সবকটি আসন যেন তৃণমূল কংগ্রেস জয়ী হতে পারে সেটা নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ করা। এলাকার মানুষ যাতে পঞ্চায়েত ভোট নির্বিঘ্নে দিতে পারে সেটা নিয়ে কর্মীদের সাথে প্রস্তুতি সভা করা। যেহেতু এখনো আমাদের প্রার্থী তালিকা ঘোষণা হয়নি। দুই একদিনের মধ্যে আমাদের প্রার্থী তালিকা ঘোষণা করবেন দলের সভাপতি ও লোক সভাপতিরা। তারা ঠিক করে দেবেন কোন এলাকায় কে প্রার্থী হবে। প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর আমরা যেন প্রচারাভিমুখী হতে পারি সেই লক্ষ্যকে সামনে রেখে আমরা সাধারণ কর্মীদের কাছে পৌঁছে যাওয়ার চেষ্টা করছি।

প্রসঙ্গত, এদিন পঞ্চায়েতের নির্ঘণ্ট ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন। দার্জিলিং ও কালিম্পং জেলায় দ্বি-স্তর এবং বাকি জেলাগুলোতে ত্রি স্তরীয় নির্বাচন সংগঠিত হবে আগামী ৮ জুলাই। বৃহস্পতিবার থেকেই রাজ্যে নির্বাচনী আচরণ বিধি চালু করে দেওয়া হচ্ছে। যদিও এক দফায় ভোট হওয়া নিয়ে ইতিমধ্যে চূড়ান্ত বিরোধিতা করেছে বিজেপি।