জয়ী নির্দল প্রার্থীকে নিজের দলে নিয়ে এ রাজ্যে সংসদীয় রাজনীতি শুরু করল আপ।

0
350

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের নবান্নে বৈঠকের কয়েক দিন পরই বাংলায় পঞ্চায়েত ভোটে অংশ নেবে না বলে ঘোষণা করে আপ নেতৃত্ব। যদিও এর আগে আপের কেন্দ্রীয় নেতৃত্ব ঘোষণা করেছিল পঞ্চায়েত নির্বাচনে লড়াই করেই এরাজ্যে সংসদীয় রাজনীতিতে অবস্থান মজবুত করবে ঝাড়ু পার্টি। এদিকে গ্রাম পঞ্চায়েতে জয়ী নির্দল প্রার্থীকে দলে টেনে এরাজ্যে নয়া যাত্রা শুরু করল আম আদমি পার্টি।

এদিন কোচবিহারের দিনহাটার বড় আটিয়াবাড়ী -১ এর ৬/ ২৩৯ নং বুথের জয়ী নির্দল পঞ্চায়েত প্রার্থী নার্জিনা বিবি। তিনি এদিন আম আদমী পার্টির কোচবিহার জেলার দ্বায়িত্ব প্রাপ্ত অমিতাভ দেবনাথের হাত থেকে দলীয় পতাকা নিয়ে আম আদমী পার্টিতে যোগদান করলেন। এর ফলে ওই গ্রাম পঞ্চায়েত স্তরে এক জন সদস্য পেল কেজরীওয়ালের দল। তা নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।
রাজনৈতিক মহলের ব্যাখ্যা,প্রতিষ্ঠিত রাজনৈতিক দলের সদস্য না হলেও সংসদীয় রাজনীতিতে লড়াই করেছেন ওই প্রার্থী। কার্যত তিনিও একপক্ষের প্রার্থী ছিলেন। মোদ্দা কথা নিজেদের ঝাড়ু প্রতীকে নয়, অন্য প্রতীকে জয়ী প্রার্থীকে দলে নিয়ে রাজ্যে সংসদীয় রাজনীতি শুরু করল আপ। এতে অবশ্য কেজরিওয়ালের নীতি-আদর্শের প্রতি টান দেখছে আপ নেতৃত্ব।