বিষ্ণুপুর পুরসভার দেড়শ বছর পূর্তি উপলক্ষে বিষ্ণুপুর শহরের সব লিংক রোডে নামকরণ করার উদ্যোগ নিচ্ছে বিষ্ণুপুর পুরসভা খুশি শহরের সাধারণ মানুষ ।

0
76

নিজস্ব প্রতিনিধি , বিষ্ণুপুর : বিষ্ণুপুর পুরসভার দেড়শ বছর পূর্তি উপলক্ষে বিষ্ণুপুর শহরের সব লিংক রোডে নামকরণ করার উদ্যোগ নিচ্ছে বিষ্ণুপুর পুরসভা খুশি শহরের সাধারণ মানুষ ।

বিষ্ণুপুর পুরসভায় বসবাসকারী নাগরিকদের বাড়ির ঠিকানা খোঁজা সহজ করতে বিষ্ণুপুর শহরের প্রতিটি লিংক রোডের নামকরণ করা হচ্ছে । বিষ্ণুপুর পুরসভার এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন শহরের সকল সাধারণ মানুষ । পুরসভা সূত্রে জানতে পারা যায় , বিষ্ণুপুর পুরসভার প্রতিষ্ঠার দেড়শ বছর পরে এই প্রথম শহরের উনিশ টি ওয়ার্ডের মূল রাস্তা থেকে পাড়ার ভেতরে যাওয়ার প্রতিটি রাস্তার নামকরণের উদ্যোগ নেওয়া হয়েছে । প্রধান রাস্তা থেকে লিঙ্ক রোডের মুখে একটি করে নামকরণ সংক্রান্ত বোর্ড বসানো হবে । তা দেখে বাইরের যেকোন মানুষ সহজেই তার পরিচিতের বাড়ি খুঁজে পাবেন । পাশাপাশি রিক্সা চালক থেকে শুরু করে ডাকযোগে চিঠি আসার ক্ষেত্রেও সুবিধা হবে । ইতিমধ্যেই বিষ্ণুপুর পুরসভার আঠারো নম্বর ওয়ার্ডে শালবাগান এলাকায় লিঙ্ক রোডের মুখে বিভিন্ন লেনে নামকরণ সংক্রান্ত বোর্ড বসানো হয়েছে । ধাপে ধাপে পুরসভার উনিশ টি ওয়ার্ডেই এই কাজ চলবে । পাশাপাশি আগামী দিনে বিষ্ণুপুরের বিভিন্ন খ্যাতনামা ব্যক্তির নামেও রাস্তার নামকরণ করা হবে বলেই পুরসভা সুত্রে জানতে পারা যায় ।

এ বিষয়ে বিষ্ণুপুর পুরসভার পৌরপ্রধান গৌতম গোস্বামী জানান , বিষ্ণুপুর শহর অনেক পুরনো শহর পাশাপাশি বিষ্ণুপুর পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিত । দেশ-বিদেশের পর্যটকরা সারা বছরই বিষ্ণুপুরে ভিড় জমিয়ে থাকেন তাই একদিকে পর্যটক অন্যদিকে এলাকার সাধারণ মানুষ তাদের কথা চিন্তা করে পুরসভার তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে ।

জলি মুখার্জী নামে এক স্থানীয় বাসিন্দা জানান , পুরসভার এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় এর ফলে সাধারণ মানুষরা আগামী দিনে ভীষণভাবে উপকৃত হবেন ।