২৪টি ওয়ার্ডের দ্রুত পরিষেবার কথা মাথায় রেখে ৫০ লক্ষ টাকা ব্যয়ে ৩৬ ফুট উচ্চতার হাইড্রোলিক বুম মেশিনের উদ্বোধন পৌরসভায়।

0
194

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:-  শান্তিপুর পৌরসভার উদ্যোগে একটি অত্যাধুনিক হাইড্রোলিক বুম উদ্বোধন করেন পুরো প্রধান সুব্রত ঘোষ। উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান কৌশিক প্রামানিক, বিভিন্ন কাউন্সিলর , পৌর আধিকারিক এবং কর্মচারীবৃন্দ।
এ প্রসঙ্গে চেয়ারম্যান সুব্রত ঘোষ জানান, এতদিন বিভিন্ন বিপদে, বিভিন্ন দপ্তরের উপর নির্ভর করে চলতে হতো। তাই পুরসভা, স্বাধীনভাবে কঞ্জারভেন্সি এবং অন্যান্য বিপদজনক ঘটনার পরিপ্রেক্ষিতে স্বাধীনভাবে ব্যবহারের উদ্দেশ্যে প্রায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে, জেসিবি নামে সুনামি সংস্থার কাছ থেকে এই হাইড্রোলিক বুম কেনা হয়েছে। আনুমানিক ৩৬ ফুট উচ্চতায় ৮ থেকে ১২ জন উঠে যেকোনো কাজ অনায়াসে করতে পারবে। এর ফলে, রাস্তার পাশে বিভিন্ন গাছের ডাল ছাঁটা, অগ্নি দুর্ঘটনা বা বেশ কিছুটা উচ্চতায় যে কোন ধরনের কাজ করতে স্বাধীনভাবে সক্ষম হবে ।
সম্প্রতি কয়েক মাস আগে জেসিবি কোম্পানির বিপুল পরিমাণ আবর্জনা সংগ্রহের জন্য হাইড্রোলিক গাড়ি নিয়মিত জঞ্জাল সাপের কাজে লাগছে এখন। চেয়ারম্যান আরো বলেন, খুব শীঘ্রই বাকি বারোটা ওয়ার্ডে বাড়ি বাড়ি থেকে পরিত্যক্ত আবর্জনা সংগ্রহের জন্য 12 টি গাড়ি আসতে চলেছে শীঘ্রই। এভাবেই একের পর এক সহায়ক যন্ত্র গাড়ি নিজস্ব হওয়ার ফলে পরিষেবা আরো উন্নতি ঘটবে বলেই তিনি জানিয়েছেন।