অধিকার আদায়ের মিছিল সংগঠিত হলো ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির তরফে।

0
218

পূর্ব বর্ধমান, নিজস্ব সংবাদদাতাঃ – অধিকার আদায়ের মিছিল সংগঠিত হলো ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির তরফে। মূলত পাঁচ দফা দাবি নিয়ে বৃহস্পতিবারের মিছিল সংগঠিত হয়, এবং একটি ডেপুটেশন দেওয়া হয় পূর্ব বর্ধমান জেলা শাসক দপ্তরে। বৃহস্পতিবারের উক্ত কর্মসূচি ঘিরে পুলিশি নিরাপত্তা ছিলো আটোসাটো। করা হয়েছিল পুলিশি ব্যারিকেট, কিন্তু ব্যারিকেট কার্যত ভেঙে ফেলা হয়।
মূলত দাবিগুলি ছিল, ছাত্র সংসদ নির্বাচন চালু করতে হবে, পড়াশোনার খরচ কম করতে হবে, পূর্ব বর্ধমান জেলার সমস্ত রুটের পরিবহন খরচ কম করতে হবে, প্রাইমারি, হাইস্কুল বন্ধ করার চক্রান্ত বন্ধ করতে হবে ইত্যাদি।
বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটির সদস্য ঐশী ঘোষ বলেন, আমরা এসএফআই-এর তরফে পাঁচ দফা দাবি নিয়ে অভিযানে নেমেছি। আমরা বারবার বলেছি কেন্দ্র ও এই রাজ্যে যে শিক্ষা নীতি আনা হচ্ছে তাতে শিক্ষা ব্যবস্থাকে একেবারে শেষ করে দেওয়া হচ্ছে। আমরা বলতে চাই প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল, ও সরকারি বিশ্ববিদ্যালয়গুলিকে একপ্রকার শেষ করে ফেলা হচ্ছে অবিলম্বে তা বন্ধ হোক। আমাদের পরবর্তী লড়াই গণতান্ত্রিক যেভাবে অধিকার থাকা উচিত, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলিতে সেই আবহাওয়া নেই, অবিলম্বে যাতে গণতান্ত্রিক অধিকারের আবহাওয়া তৈরী হয় তার বিরুদ্ধে লড়াই আমাদের। বিগত কয়েক বছর যাবৎ ছাত্র নির্বাচন বন্ধ রাখা হয়েছে, আমরা জানতে চাই কেন বন্ধ রাখা হয়েছে ছাত্র নির্বাচন! আমাদের দাবি মেনে যাতে স্বচ্ছ আবহাওয়া তৈরী হয় তার দাবি রাখছি আজকের কর্মসূচি থেকে। আমরা এটারও দাবি রাখছি শিক্ষা ক্ষেত্রে যেভাবে খরচ বাড়ছে দিনের পর দিন অবিলম্বে সেটা বন্ধ হোক।