জল নেই পরের বাড়ি থেকে জল এনে রান্না করতে হয় পাশাপাশি মাঝেমধ্যেই সেন্টার বন্ধ থাকে, মঙ্গলবারেও আজকেও সেন্টার বন্ধ ।

0
164

নিজস্ব সংবাদদাতা, মালদা—-রাজ্য সরকারের পক্ষ থেকে শিশুদের পুষ্টিকর খাবার পড়াশোনার জন্য রাজ্যের একাধিক জেলায় অঙ্গনওয়াড়ি কেন্দ্র করা হয়েছেlকিন্তু দেখা যাচ্ছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নেই পরিশুদ্ধ পানীয় জল নেই বিদ্যুতের লাইন চরম অবহেলার মধ্যেই শিশুদের দিন কাটছে ইংরেজবাজার ব্লকের কাজিগ্রাম পঞ্চায়েতের সাগরদিঘী এলাকার এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটিl প্রায় ৫ থেকে ৬বছর আগে অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি করা হয়েছে এবং সেই সময় থেকেই জল এর ব্যবস্থা নেই নেই বিদ্যুৎ লাইন। ট্যাপ কল বসানো হয়েছে জল নেই অন্যদিকে ঘরে ফ্যান ও লাগানো হয়েছে কিন্তু ইলেকট্রিক নেই বারবার জেলা প্রশাসনকে কাছে এমনকি জনপ্রতিনিধির কাছে আবেদন জানিয়েছেন গ্রামবাসীরা তাতেও কোন কাজ হয়নিl
গ্রামবাসীদের অভিযোগ অস্বাস্থ্যকর পরিবেশে বাচ্চাদের এখানে আনতে হয়। জল নেই পরের বাড়ি থেকে জল এনে রান্না করতে হয় পাশাপাশি মাঝেমধ্যেই সেন্টার বন্ধ থাকে, মঙ্গলবারেও আজকেও সেন্টার বন্ধ । পুষ্টিকর খাওয়ারও ঠিক মতন পাওয়া যায় না সহ একাধিক অভিযোগ।
মঙ্গলবার সকালে আইসিডিএস কেন্দ্রই থেকে ঘুরে যেতে হয় শিশুদের। কারণ সেন্টার বন্ধ। এদিকে সেন্টার বন্ধ রেখে আইসিডিএস কেন্দ্রের কর্মী বাড়িতে রয়েছেন। শিশুদের অভিভাবক অবিভাবিকাদের অভিযোগ তারা কিছুই জানেন না আর সেন্টার বন্ধ থাকবে শিশুদের খাওয়ার আনতে এসেই দেখেন সেন্টারে তালা বন্ধ অবস্থায়।
যার ফলে আজকের দিনটাতে শিশুদের খাওয়ার তারা পাননি কার্য তো খালি হাতেই তাদের ফিরে যেতে হয়। এই বিষয়ে সাগরদিঘী আইসিডিএস কর্মী কে সেন্টার বন্ধ রাখার বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি শাফাই দিয়েছেন আজ তার দুয়ারে সরকারের ক্যাম্পে যেতে হবে পাশাপাশি সেন্টারের চাল ডাল নেই তাই তিনি সেন্টার খুলেননি। আর এখান থেকে উটছে প্রশ্ন । কেন শিশুরা খাওয়ার পুষ্টিকর খাবার পাচ্ছে না।
যদিও এই বিষয়ে সাগরদিঘী আইসিডিএস কেন্দ্রের কর্মী মায়া মন্ডল তিনি জানিয়েছেন শিশুদের খাবারের জন্য চাল ডাল শেষ হয়ে গিয়েছে তার জন্যই সেন্টার খোলা হয়নি, । চাল ডাল না পাওয়া গেলে আগামীকালও সেন্টার বন্ধ থাকবে।এদিকে তার মধ্যে আবার দুয়ারে সরকারের ক্যাম্পে যেতে হবে।