দীঘা উপকূলে রামনগরের মেয়ের হস্তাক্ষর রত্ন রূপোর পদক জয়!

0
41

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:-  পূর্ব মেদিনীপুর জেলার রামনগরের মেয়ের হস্তাক্ষর রত্ন রূপোর পদক জয়! এযেনো সাধারণ থেকে অসাধারণ হওয়ার লড়াই। রামনগর এর সোনার মেয়ে গর্বিত করল রামনগরবাসীকে।
অল বেঙ্গল আর্ট সোসাইটিতে ব্লক চ্যাম্পিয়ন রামনগরের অন্তরা জানা। সাধারণ মধ্যবিত্ত বাড়ি থেকে ব্লক থেকে জেলা ও রাজ্যস্তরে বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার জিতে সকলের মন জিতে নিয়েছে।
পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে অনুষ্ঠিত হস্তাক্ষর রত্ন অন্বেষণ প্রতিযোগিতা ২০২৩ এর আয়োজনে অল বেঙ্গল আর্ট সোসাইটি। এর মাধ্যমে প্রত্যেকটি ব্লক থেকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীকে সার্টিফিকেট প্রদান করা হলো। এই প্রতিযোগিতায় হস্তাক্ষরের উপর প্রথম স্থান অধিকার করলো পূর্ব মেদিনীপুর জেলার, রামনগর বিধানসভার, রামনগর-১ ব্লকের তালগাছাড়ী এক পঞ্চায়েতের তালগাছাড়ী গ্রামের অন্তরা জানা, সার্টিফিকেট সহ রুপোর প্রাইজ পেল। এই প্রতিযোগিতা হস্তাক্ষর নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এই প্রতিযোগিতায় বহু ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছিল।
অন্তরা জানা প্রত্যন্ত এক গ্রাম থেকে আসা একটি মেয়ে, রামনগর বালিকা বিদ্যালয়ে অষ্টম শ্রেণীতে অধ্যয়ন করে। এই প্রাইস পেয়ে খুবই খুশি সে।পারিবারিক অবস্থা মোটামুটি পিতা ব্যবসার সাথে জড়িত, মা প্রত্যক্ষ ভাবে সাহায্য করেন, পরিবারের অন্তরা জানার দাদু লেখালেখির কাজ করেন কিন্তু তিনি চাইছেন অন্তরা যেহেতু হস্তাক্ষরের সাথে সাথে অংকন এবং গানের প্র্যাকটিস করে বিভিন্ন জায়গায় গানের প্রতিযোগিতায় বিভিন্ন প্রকার প্রাইজ জিতে নিয়ে এসেছে , তাই তিনি চাইছেন অন্তরা জানাতে বড় গায়িকা হয় গান নিয়ে এসে খুব বেশি স্বপ্ন দেখে ভবিষ্যতে গায়িকা হতে চায়, অন্তরা জানা নিজেও বলে আমি বড় হয়ে গায়িকা হতে চাই আর যদিও হস্তাক্ষর লিখিও অংকন শিখি কিন্তু আমি বড় হয়ে বড় মাপের গায়িকা হতে চাই, অন্তরা জানার মা বলে আমি মেয়ের পক্ষেই আছি সে গায়িকা হতে চায়, তার যখন যা দরকার হয় তার পাশে থেকে সাহায্য করার চেষ্টা করি এবং সে প্রত্যেকদিন গানের দিকে বেশি জোর দেয়, এবং হস্তাক্ষরে রুপোর পদক পেয়েছে। পরিবারের পক্ষে সবাই আনন্দিত ও খুব খুশি, অন্তরা জানার সাফল্যে আপনারা চাইছেন যাতে আগামী দিনে অন্তরা জানা কারো বেশি প্রাইজ পায় এবং পরিবারের মুখ উজ্জ্বল করে। অন্তরা জানার বাবা ব্যবসা করেন তা সত্ত্বেও মেয়েকে সব রকম সাহায্য করেন।এই সমন্ধে
সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে হস্তরেখার রূপো জয়ী অন্তরা জানা বলেন ছোটবেলা থেকেই সে নাচ গান আবৃত্তি বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সে ভালবাসে। বড় হয়ে তার স্বপ্ন গায়িকা হওয়া।
বিশিষ্ট সমাজসেবী তৎসহ রামনগর -১ পঞ্চায়েত সমিতির সদস্য দীপক সার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, অন্তরা জানা যে রাজ্যস্তরে প্রতিযোগিতা হয়েছিল তার মধ্যে সে মেডেল পেয়েছে, তাকে আমি শুভেচ্ছা জানাচ্ছি, আগামী দিনে সে যাতে ইন্ডিয়া লেভেলে চান্স পায় এবং সে বিভিন্ন প্রতিযোগী বহু মেডেল পেয়েছে তার এই সাফল্যে আমি শুভকামনা জানাই, সে যাতে আরো এগিয়ে যায়, সে শুধু হস্তাক্ষর প্রতিযোগিতা নয়, সংগীত প্রতিযোগিতা থেকে অঙ্কন প্রতিযোগিতা এবং ক্রীড়া ক্ষেত্রে সে চান্স পেয়েছিল এবং ভালো খেলার সাথে সাথে পড়াশোনার ও খুব ভালো, আমি তার সার্বিক সাফল্য কামনা করি, এবং রামনগর এক পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে ও আমার পক্ষ থেকে সব রকম সহযোগিতাও পাশে থাকার অঙ্গীকার করছি।
এযেন সাফল্যের হাসি। সাধারণ থেকে অসাধারণ হয়ে ওঠার লড়াইয়ের হাসি।