আজন্ম গঙ্গার বুকে মাছ ধরে বেড়ালেও মড়া পোড়াতে গিয়ে অত্যাধিক মদ্যপান করে, গঙ্গায় স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হল এক মৎস্যজীবীর।

0
32

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:- এলাকার প্রাক্তন পঞ্চায়েত সদস্য স্ত্রীর মৃত্যুর কারণে পূর্ব বর্ধমানের কালনা মহাশ্মশানে মৃতদেহ দাহ করতে গিয়েছিলেন নদীয়ার শান্তিপুর থানার অন্তর্গত হরিপুর গ্রাম পঞ্চায়েতের হালদারপাড়া এলাকার বাসিন্দা জয়দেব হালদার তিনি জেলে সম্প্রদায়ের গঙ্গাতে মাছধরা তার পেশা। প্রতিদিনের মতো সকালে মাছ বিক্রির কারণে বাড়ি থেকে বের হলেও এলাকায় প্রাক্তন প্রধানের স্ত্রীর মৃত্যুর খবর পেয়ে পূর্ব বর্ধমানের কালনা মহা শ্মশানে উপস্থিত হন জয়দেব হালদার। বয়স ৪৫ বছর। সেখানেই সৎকার্য করতে আসা অন্যান্য মানুষদের সঙ্গে বসে অত্যাধিক মদ্যপান করেন ,
ওই ব্যক্তি তারপর ঘাট পেরিয়ে নৃসিংহপুর ফেরিঘাট সংলগ্ন গঙ্গা ঘাটে মধ্যক অবস্থায় স্নান করতে নামেন। প্রাথমিক অনুমান তখনই জলে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির যদিও ওই ব্যক্তি জলে নামার ঘন্টাখানেক পর এলাকারই আরেক যুবক সুমন হালদার যিনি মাছের কাজের সঙ্গেই যুক্ত তিনিও নৃসিংহপুর গঙ্গা ঘাটে স্নান করতে নামলে তিনি তার পা ধরে টানার মত অনুভব করেন চিৎকার চেঁচামেচি করলে আশেপাশের মানুষজন এসে দেখতে পান জয়দেব হালদার জলে পড়ে রয়েছেন তৎক্ষণাৎ তাকে উদ্ধার করে শান্তিপুর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে তবে এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় ঘাট চত্বরে ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় পরিবারের নামে শোকের ছায়া। আজন্ম গঙ্গার সাথে সম্পর্ক থাকলেও এবং গঙ্গার বুকে মাছ ধরে বেড়ালেও শেষমেশ মৃত্যু হল গঙ্গাতেই ।