আগামী ৭ ই মে তৃতীয় দফায় মালদার দুটি লোকসভা আসনের নির্বাচন, তার আগেই কংগ্রেস এবং তৃণমূল সমর্থকদের মধ্যে সংঘর্ষ।

0
47

নিজস্ব সংবাদদাতা, মালদা : – আগামী ৭ ই মে তৃতীয় দফায় মালদার দুটি লোকসভা আসনের নির্বাচন। তার আগেই কংগ্রেস এবং তৃণমূল সমর্থকদের মধ্যে সংঘর্ষ। সংঘর্ষের জেরে এলাকায় উত্তেজনা। ঘটনার পর শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আজ সকাল থেকে এলাকায় চলছে আধা সামরিক বাহিনীর টহল। তবে এখনো রয়েছে চাপা উত্তেজনা। ঘটনাটি ঘটেছে পুরাতন মালদার মহিষবাথানি এলাকার নতুন টোলা গ্রামে। এই ঘটনাকে ঘিরে তৃণমূল এবং কংগ্রেস একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছে।
ঘটনার সূত্রপাত ঘটে গত বুধবার রাত্রে মহিষবাথানি এলাকার নতুন টোলা গ্রামে তৃণমূল প্রার্থীর সমর্থনে এক ব্যক্তির বাড়ির ছাদে শতাধিক কর্মী নিয়ে মিটিং চলছিল। মিটিং চলাকালীন মধ্যপ অবস্থায় এক কংগ্রেস কর্মী এসে অস্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে তৃণমূল সমর্থকদের। যদিও কংগ্রেস কর্মীদের দাবি ওই অভিযুক্ত ব্যক্তিকে বুঝিয়ে নিচে পাঠিয়ে দেওয়া হয়। সেখান থেকে ঘটনার সূত্রপাত ঘটে এবং মুহূর্তের মধ্যে কয়েকশো কংগ্রেস কর্মী হাতে লাঠি সোটা নিয়ে জমায়েত হয়ে যায় ঘটনা স্থলে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে ছুটে আসে মালদা থানার পুলিশ কিন্তু পরিস্থিতি বেলাগাম হয়ে যায়। পুলিশের সামনেই চলতে থাকে হাতাহাতি এবং সংঘর্ষ। এর ফলে দুজন তৃণমূল কর্মী এবং একজন কংগ্রেস কর্মী সহ একজন পুলিশ কর্মী আহত হয় বলে জানা যায়।
তৃণমূল কর্মীদের অভিযোগ পূর্ব পরিকল্পিতভাবে কংগ্রেস কর্মীরা এই ঘটনা ঘটিয়েছে।
অন্যদিকে কংগ্রেস কর্মীদের অভিযোগ তৃণমূল কর্মীরাই মদ মাংস খেয়ে এই গন্ডগোল পাকিয়েছে এই ঘটনার প্রতিরোধ করেছে কংগ্রেস কর্মীরা। তার জন্যই তৃণমূল কর্মীরা তাদের উপর হামলা করেছে।