লোকসভা ভোট কর্মীদের বুথে যাওয়ার আগে বিভিন্ন অভিযোগে ক্ষোভ মালদায়।

0
44

মালদা, নিজস্ব সংবাদদাতাঃ, ৬ মে : – রাত পোহালেই মঙ্গলবার তৃতীয় দফায় ৭ মে অষ্টাদশ লোকসভা নির্বাচন হতে চলেছে মালদার দুই কেন্দ্রে৷ আগের দিন সোমবার সকাল থেকে ভোটকর্মীদের মধ্যে ইভিএম সহ ভোটের যাবতীয় সামগ্রী বিলির পালা ।সেগুলি নিয়ে ভোট কর্মীরা রওনা দিবেন নির্ধারিত বুথের দিকে। উল্লেখ্য, মালদা জেলার উত্তর ও দক্ষিণ দুটি লোকসভা কেন্দ্রের জন্য মালদা কলেজ, পলিটেকনিক কলেজ ও চাঁচল কলেজে ডিসিআরসি করা হয়েছে ৷

মালদা কলেজে ভোট কর্মীদের অভিযোগ, সকাল থেকে কয়েকশো ভোট কর্মী কলেজ মাঠে এসে পৌঁছন। দীর্ঘক্ষণ বসে থাকলেও তাঁদের জন্য প্রশাসনের তরফে গাড়ির কোনও ব্যবস্থা করা হয় নি। তাঁদের খাবারের ব্যবস্থাও করা হয়নি যথাসময়ে। বার বার আবেদন করার পরেও ভোট কর্মীদের গাড়ি দিতে বিলম্বের অভিযোগ উঠেছে। ফলে তাঁরা নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে নির্দিষ্ট সময়ে বুথে যেতে পারছেন না। তাঁদের অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন , গাড়ি না পেলে, তাঁরা কাজেই যাবেন না। ভোট করানোর প্রক্রিয়া বয়কট করবেন।

এক ভোট কর্মী বলেন, “আমরা অনেক দূর থেকে এসেছি। আমাদের পিক আপ পয়েন্ট মালদহ কলেজ দেওয়া হয়েছে। সকাল সাতটা থেকে এসে বসে রয়েছি।” তাঁরা সময়সীমা বেঁধে দেন আধ ঘণ্টা।

প্রসঙ্গত, ইতিমধ্যেই ১৪৩ কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। মালদহে মোট ভোটার সংখ্যা ৩১ লক্ষ ৪০ হাজার ৯৩৩ জন। পুরুষ ভোটার ১৫ লক্ষ ৯৫ হাজার ৬১২ জন। মহিলা ভোটার ১৫ লক্ষ ৪৫ হাজার ২৫৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৯৫ জন।

অন্যদিকে মালদা পলিটেকনিক কলেজ ডিসিআরসি কেন্দ্র থেকে ভোট কর্মীরা বুথে যাওয়ার পথে বিপাকে পড়েন। কারণ,ডিসিআরসি কেন্দ্রের কাছে মূল সড়কে যানজট সমস্যার কারণে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। যদিও পরে যানজট মুক্ত করে বুথ কর্মীদের গাড়ি চলাচল স্বাভাবিক করা হয়।

আর দীর্ঘ একমাস ধরে তীব্র গরমে নাজেহাল মালদাবাসী ভোটের দিন কেমন আবহাওয়া থাকবে তা নিয়েও চিন্তিত। যদিও সোমবার অন্যান্য দিনের তুলনায় রোদের তীব্রতা ছিল না। এক সময় আকাশ আংশিক মেঘলা দেখা যায়। প্রত্যেক ভোটাররই চাইছেন ভোটের দিন স্বাভাবিক আবহাওয়া থাকলে ভোট দেওয়া যাবে খোসমেজাজে। বাস্তবে কি হবে সেটা ভোটের দিনই দেখা যাবে।