উচ্চ মাধ্যমিকে মালদহ জেলার সেরা দশে গাজোলের তিন পড়ুয়া।

0
33

নিজস্ব সংবাদদাতা, মালদা—–উচ্চ মাধ্যমিকে মালদহ জেলার সেরা দশে গাজোলের তিন পড়ুয়া উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ প্রদত্ত তালিকা অনুযায়ী গাজোল শিউচাঁদ পরমেশ্বরী বিদ্যামন্দিরের কৌশিকী সরকার (৪৮৬) গাজোল ব্লকে প্রথম, জেলায় তৃতীয় ও রাজ্যে একাদশ স্থানে আছেন। ওই স্কুলেরই দীপ রায় (৪৮০) গাজোল ব্লকে দ্বিতীয় ও জেলায় অষ্টম হয়েছেন। এ বারের উচ্চ মাধ্যমিকে গাজোলের নামজাদা স্কুলগুলোকে পেছনে ফেলে এগিয়ে গিয়েছে শিউচাঁদ-পরমেশ্বরী বিদ্যামন্দির। ওই স্কুলের প্রধান শিক্ষক সুনীলচন্দ্র মণ্ডল জানান, ২৮ জন পরীক্ষার্থী ৮০ শতাংশের বেশি মার্কস পেয়েছেন। তাঁদের মধ্যে আট জনের মার্কস ৯০ শতাংশের উপরে। ছাত্র ও ছাত্রী দুটি বিভাগেই এ বার গাজোল-সেরা এই স্কুল।

গাজোল শিউচাঁদ পরমেশ্বরী বিদ্যামন্দির স্কুলেরই দীপ রায় (৪৮০)নম্বর পেয়ে গাজোল ব্লকে দ্বিতীয় ও জেলায় অষ্টম হয়েছেন। তার পারিবারিক অবস্থা খুবই খারাপ। বাবা নেই মারা গেছেন তার পরিবারে রয়েছে দুই ভাই ও তিন বোন ।বোনেদের বিয়ে হয়ে গেছে দাদা এবং ভাই মিলে টিউশনি করে সংসার চালান এবং পড়াশোনার খরচা বহন করে। সে দোস্ত পরিবারে পড়াশোনা করে উচ্চ মাধ্যমিকে ভালো ফল করেছেন। সে আইপিএস নিয়ে পড়াশোনা করতে চায় সেজন্য কলকাতা থেকে পড়াশোনা করতে চায় কলকাতা থেকে পড়াশোনা করতে গেলে অনেক টাকা প্রয়োজন সে টাকা কোথায় পাবে তাই ওই ছাত্র চিন্তায় পড়েছেন পড়াশোনা নিয়ে।
ওই ছাত্রের বাড়ি গাজোল এক নং অঞ্চলের রামকৃষ্ণ পল্লী এলাকায়। গাজোলের বিধায়ক চিন্ময় দেব বর্মন এসেছিলেন তিনি আমার এবং আমার পরিবারের সাথে দেখা করেন । তিনি সংবর্ধনা প্রদান করেন। তিনি নানা ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। সরকারিভাবে কোন সুযোগ সুবিধা পেলে আমি খুব উপকৃত হতাম