শহর বর্ধমানের বিজেপির কার্যালয়ে উপস্থিত হয়ে সাংবাদিক সম্মেলন করলেন রাজ্যসভার সাংসদ তথা রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য।

0
40

পূর্ব বর্ধমান, রামকৃষ্ণ চক্রবর্তীঃ-শহর বর্ধমানের বিজেপির কার্যালয়ে উপস্থিত হয়ে সাংবাদিক সম্মেলন করলেন রাজ্যসভার সাংসদ তথা রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। শক্তিগড় থেকে একটি রেলি অনুষ্ঠিত হয়ে শহর বর্ধমানের বিজেপি কার্যালয়ের শেষ হয় শমীক ভট্টাচার্যের নেতৃত্বে বুধবার এবং তারপরই সাংবাদিক বৈঠক করেন তিনি। সাংবাদিক বৈঠকে রাজ্য বিজেপি মুখপাত্র বলেন, মঙ্গলবার নিয়োগ সংক্রান্ত মামলায় মহামান্য সুপ্রিম কোর্টের অবস্থানের পর রাজ্যের মুখ্যমন্ত্রী বলছেন দীর্ঘদিন পরে তিনি ভাল করে একটু ঘুমাতে পারবেন। এখন প্রশ্ন হল এই আইনি দীর্ঘ পথ কাদের জন্য হয়েছে! রাজ্যের মুখ্যমন্ত্রী প্রথম মঙ্গলবার ‘যোগ্য’ শব্দটি ব্যবহার করেছেন। রাজ্যের শিক্ষা মন্ত্রী তিনি ‘ব্যতিক্রমী চাকরিপ্রাপক’ শব্দ ব্যবহার করেছেন। এসএসসি তার অবস্থান পরিবর্তন করে সুপ্রিম কোর্টে জানালো যে তারা যোগ্য ও অযোগ্যদের পৃথক করতে পারে। এই অবস্থানটা যদি হাইকোর্টে দেওয়া হতো তাহলে এই পরিস্থিতি তৈরি হতো না, এতো সময় লাগতো না।
শমীক ভট্টাচার্য এই দিন সাংবাদিক বৈঠকে আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী পৃথিবীর জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি এই বর্ধমানের উত্তরের তালিতে এসে একটি বিশেষ ঘোষণা করেছিলেন। কি ছিল সেই ঘোষণা, ঘোষণাটি ছিল যারা যোগ্য চাকরিপ্রাপক আছেন, যারা মেধা ভিত্তিতে চাকরি পেয়েছেন বিজেপি সর্বোত্তভাবে তাদের সঙ্গে থাকবে। বিজেপি রাজ্য মুখপাত্র সাংবাদিক বৈঠকে বলেন, আপামোর জনগণের সামনে আমাদের অবস্থান স্পষ্ট করেছি, আমরা চাই যারা যোগ্য ছিলেন তাদের মেধা যেন কোনভাবেই প্রতারিত না হয়। তারা যেন কোনোভাবেই তৃণমূলের চাকরি বিক্রির ফাঁদে পড়ে তাদের ভবিষ্যৎ নষ্ট না হয়ে যায়। যেভাবে প্রচার চলছে তাতে করে মনে হচ্ছে রাজ্য সরকার স্বস্তি পেয়েছে, বিভিন্ন সংবাদ মাধ্যমেও সৌভাগ্য বা দুর্ভাগ্যজনকভাবে বহুল প্রচার হচ্ছে!
রাজ্য সরকার কেন গিয়েছিল সুপ্রিম কোর্টে, নিজেদের স্বার্থ সুরক্ষার্থে, যাতে ক্যাবিনেটে যারা পোস্ট তৈরি করেছিলেন তাদের যাতে কাস্টডি ট্রায়াল না হয়। তাদের হেফাজতে নিয়ে কেউ যেন তদন্ত না করে। রাজ্য সরকারের পক্ষ থেকে আইনজীবী দাঁড়িয়ে সুপ্রিম কোর্টে সাওয়াল করতে গিয়ে বলেছেন, যে ভোট চলাকালীন গোটা ক্যাবিনেট টা কি জেলের মধ্যে থাকবে! এই আশঙ্কা কার? আশঙ্কা রাজ্য সরকারের। এদিন সাংবাদিক বৈঠক বিজেপির পক্ষ থেকে এসএসসি যোগ্য চাকরি পাককদের জন্য বিশেষ পোটাল চালু করা হয়।