জমি মাফিয়া দের বিরুদ্ধে প্রশাসনিক নিষ্ক্রিয়তার অভিযোগ তুললেন ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়।

0
54

যাদবপুর, নিজস্ব সংবাদদাতা:-১লা জুন যাদবপুর লোকসভা কেন্দ্রের শেষে দফার ভোট। যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়। শাসক, অন্য প্রতিপক্ষ সিপিএম সহ সমসাময়িক কিছু ঘটনাবলির পরিপ্রেক্ষিতে কেন্দ্রটি বিশেষে ভাবে চর্চার কেন্দ্র বিন্দুতে রয়েছে। পাওয়া না পাওয়া, শাসক দলের ব্যর্থতা সহ চর্চার শীর্ষে অপর কারণ অবশ্যই মোদীজির প্রিয় পাত্র ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়ের প্রার্থী হিসেবে মনোনীত হওয়া। বহু গুণের আধিকরী লড়াকু এই মানুষটি আজ যাদবপুরের বঞ্চিত না পাওয়া মানুষের এবং অন্যায় ও প্রতিবাদের মুখ হয়ে উঠেছেন, যা এতদিন যাদবপুরের মানুষ দেখেননি। যে ভাবে তিনি প্রথম দিন থেকে প্রচার, জনসংযোগ করে মনুষের  পাশে থাকার বার্তা দিয়ে চলেছেন তাতে সাধারন  মনুষের মধ্যে তাঁর প্রতি তৈরি হয়েছে অস্থা, আপনার, অপঞ্জনের ভাবনা। তাই তো প্রতি দিনের তাঁর প্রচারে নামছে হাজার হাজার মানুষের ঢল। বহিরাগতের তকমা লাগানোর যে অপচেষ্টা তার মুখেও প্রতি নিয়ত পড়ছে ঝামা।
মানুষের পাশে থাকাটাই আসল কথা। আর সেই বিশ্বাস জোগাতে সক্ষম হয়েছেন ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়। মানবতা ও আমরা ভারতবাসী এই বোধের উদয় ঘটিয়ে প্রতি মুহূর্তে বিভিন্ন সমস্যায় দাড়িয়ে পড়ছেন মানুষের পাশে। তাই তো যাদবপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন স্থানে পশ্চিমবঙ্গের শাসক দল পোষিত জমি মাফিয়ারা কৃষক দের জায়গা – জমি জবরদখল করে তাঁদের ওপর অনবরত পৈশাচিক অত্যাচার করেছে তার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন তিনি। এদিন যাদবপুর সাংগঠনিক জেলা কিষাণ মোর্চার উদ্যোগে বারুইপুর পশ্চিম বিধানসভায় বিক্ষোভ কর্মসূচি তে যোগদান করেছিলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গাঙ্গুলি মহাশয়। জমি মাফিয়া দের বিরুদ্ধে প্রশাসনিক নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে তিনি প্রশাসন কে দুষ্কৃতীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। তিনি বলেন, বিজেপি কৃষকদের স্বার্থে লড়াই করছে এবং ভবিষ্যতেও করবে। বিক্ষোভ ভূমি থেকে কৃষক দের পাশে দাঁড়িয়ে তীব্র হুঙ্কার দেন।
পাশপাশি সভামঞ্চ থেকে মোদীজির স্বপ্ন নিয়ে তিনি সর্বদা তাদের পাশে থাকার বার্তা দেন। তাঁর এই পাশে থাকার বার্তা মানুষের মনেও নতুন করে আশার সঞ্চয় হতে শুরু করেছে। পরিবর্তন, বঞ্চনার ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের শক্তি জাগরিত হচ্ছে। যার প্রভাব পরবে শেষ পর্বের ভোটে। তাই সভাবিক ভাবেই রাজনৈতিক ভাবে ক্রমশ  গুরুত্বপূর্ণ হয়ে ওঠা এই কেন্দ্রটির দিকে বিশেষ ভাবে নজর থাকবে সকলের তা বলাইবাহুল্য ।