খোলা হাটে সরকারি লোগো লাগানো ত্রাণের ত্রিপল বিক্রির ঘটনায় উত্তেজনা মালদায়।

0
54

মালদা, নিজস্ব সংবাদদাতাঃ —- খোলা হাটের মধ্যে বিক্রি হচ্ছে সরকারি ছাপ মারা ত্রাণের ত্রিপল। রাজ্য সরকারের বিশ্ববাংলা ছবিসহ ত্রিপল বিক্রির ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। বিক্রেতারা হাটের মানুষজনের প্রশ্নের সঠিক উত্তর না দিতে পেরে যতটা সম্ভব ত্রিপল গুটিয়ে একটি গাড়ি করে পালিয়ে যায়। যদিও কিছু ত্রিপল আটক করতে পেরেছে হাটের মানুষজন। এরপরেই অভিযোগ দায়ের হয় প্রশাসনের কাছে। প্রশাসন ঘটনার তদন্তে নেমেছে।গতকাল শনিবার ঘটনাটি ঘটেছে মালদা জেলার মানিকচকের মথুরাপুর হাটে।

স্থানীয় সূত্রে জানা যায়,বেশকিছু ক্রেতা এই ত্রিপাল গুলি বিক্রি করতে দেখেন হাটের মধ্যে। যাঁরা প্রতিবাদ করে আটক করে ত্রিপাল গুলি। পরবর্তীতে দেখা যায় আরো বেশ কিছু দোকানে একইভাবে বিক্রি হচ্ছে সরকারি প্রাণের ত্রিপল। এক একটি ট্রিপল এর দাম প্রায় ৭০০ থেকে ৮০০ টাকা। শয়ে শয়ে ত্রিপল বিক্রি চলছিল হাটে। বেশির ভাগ ত্রিপল নিয়ে বিক্রেতারা পালিয়ে গেলেও প্রায় শতাধিকেরও বেশি সরকারি ত্রিপল উদ্ধার হয়। ক্রেতাদের অভিযোগ কিভাবে সরকারি প্রাণের ত্রিপল দুঃস্থ মানুষদের না দিয়ে খোলা বাজারে বা হাটে বিক্রি হচ্ছে। প্রশাসন বিষয়টি খতিয়ে দেখুক।

এদিকে একাধিক ব্যক্তি সরকারি ত্রিপল বিক্রির অভিযোগ দায়ের করেন প্রশাসনের কাছে। প্রশাসন শীঘ্রই তদন্ত করে সরকারি ত্রাণের ত্রিপল বিক্রেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করলে আন্দোলনের হুশিয়ারি দেওয়া হয়েছে।