ঘূর্ণিঝড় রেমাল – এর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে উপস্থিত যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ও বিশিষ্ট সমাজসেবী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়, দিলেন পাশে থাকার আশ্বাস।

0
46

যাদবপুর, নিজস্ব সংবাদদাতা:- মানুষ আজও ভোলেনি আম্ফান, আয়লার ভয়ঙ্কর স্মৃতি। সেই স্মৃতিকে উস্কে দিয়ে ফের একবার ঘূর্ণিঝড় ‘রেমাল’র তান্ডব লীলার স্বাক্ষী থাকল দুই বাংলার মানুষ। যদিও এর প্রভাব যতটা না এ বঙ্গে পরেছে তার চেয়ে বেশী পরেছে পাশের দেশ পূর্ববঙ্গে।বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া প্রবল  ঘূর্ণিঝড় ‘রেমাল’ রবিবার রাতে পশ্চিমবঙ্গে না ঢুকে দক্ষিণ পশ্চিম দিয়ে বাংলাদেশে ঢোকে। এর ফলে বাংলাদেশের দক্ষিণাংশের বিস্তীর্ন এলকায় ১৯ টি জেলায়   প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। ক্ষতিগ্রস্ত ও নিরাশ্রয় হয়েছেন ৩৭ লক্ষ ৫৮ হাজার মানুষ। সম্পূর্ণ নিশ্চিহ্ন হা।  গিয়েছে ৩৫ হাজারের বেশী ঘরবাড়ি। মারা গিয়েছেন ১০ জন।

ঘূর্ণিঝড় ‘রেমাল’ – এর প্রভাব পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় ব্যাপক ভাবে পরেছে। ক্ষতি হয়েছে অনেক। এ রাজ্যে ২৫০০ টি বাড়ি পুরোপুরি এবং প্রায় ২৭ হাজার বাড়ি আংশিক ভাবে ভেঙে পড়ার কথা জানিয়েছে নবান্ন। মৃত্যুর খবরও উঠে এসেছে কোথাও কোথাও। সরকারি ভাবে সাহায্যের আশ্বাসও ঘোষিত হয়েছে। কলকাতায়  ঘূর্ণিঝড় রেমাল – এর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছেন অনেক মানুষ, ক্ষতি হয়েছে ঘর বাড়ির। আর সেই সকল এলকায় পরিদর্শনে উপস্থিত হন স্বয়ং যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি মনোনীত প্রার্থী ডঃ গঙ্গোপাধ্যায়।

না কোনো ভোটের রাজনীত নয়, সমাজ সেবক হিসেবেই তিনি আগেই এক অতি পরিচিত নাম। তাই সমাজিক দায়বদ্ধতা থেকে মানবিকতার টানে পুরোনো রূপেই এদিন যাদবপুরের মানুষ দেখতে পেলেন তাঁকে। ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে মানুষের পাশে দাঁড়ালেন যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বিশিষ্ট সমাজসেবী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় মহাশয়। দিলেন পাশে থাকার আশ্বাস।