বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত রাধানগর থেকে গুপিনগর পর্যন্ত চলাচলের একমাত্র রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে।

0
33

দঃ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতাঃ- বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত রাধানগর থেকে গুপিনগর পর্যন্ত চলাচলের একমাত্র রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে।এই রাস্তাটি মাটির রাস্তা। এমনি সময় চলাচল করা গেলেও একটু বৃষ্টিতে রাস্তায় হাঁটু জল জমে। চলাচল করা রীতিমতো বিভীষিকা হয়ে ওঠে গ্রামবাসীদের। বিগত ২-৩ দিন ধরে হওয়া বৃষ্টিতেই কাদা জমেছে এই রাস্তায়। স্বাভাবিকভাবেই সাধারণ লোকজনের এই রাস্তা দিয়ে চলাচল করতে প্রচন্ড অসুবিধা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন যাতে এই রাস্তাটি পাকা হয়। কিন্তু তাদের আবেদন নিবেদনে কোনরকম কাজ হয়নি এবং রাস্তাটির কোন উন্নতি হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জলঘর থেকে রাধানগর হয়ে গুপীনগর যাওয়ার রাস্তাটি অনেকটাই পাকা হয়ে গিয়েছে। তবে এখনও প্রায় দুই কিলোমিটার রাস্তা মাটির। এর ফলে সামান্য বৃষ্টি হলেই এই রাস্তা দিয়ে যাতায়াত করা খুবই কঠিন হয়ে পড়ে। গ্রামবাসীরা একাধিকবার এ নিয়ে স্থানীয় বিডিও অফিস ও জেলা প্রশাসনকে জানিয়েছেন। তবে আখেরে এই রাস্তার উন্নতি কিছুই হয়নি। প্রতিদিন এই রাস্তা দিয়ে শহরে আসেন কয়েক হাজার মানুষ। গ্রামের স্কুল পড়ুয়াদের সবথেকে বেশি অসুবিধায় পড়তে হয়। মাটির ছালবাকলা উঠে যাওয়া রাস্তা দিয়ে গ্রামে কোনও অ্যাম্বুল্যান্স আসে না। এর ফলে অসুস্থ রোগীকে হাসপাতালে নিয়ে যেতেও নাভিশ্বাস ওঠে অসুস্থ বাড়ির পরিবারের লোকজনের।

এখন কবে এই রাস্তাটি পাকা হয় সেদিকেই তাকিয়ে রয়েছে স্থানীয় বাসিন্দারা। এ বিষয়ে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে পঞ্চায়েত সদস্য আমাদের ক্যামেরার সামনে কি বলছেন তা আমরা শুনবো।