বালুরঘাট পৌরসভার তরফ থেকে বালুরঘাট শহরের ঐতিহ্যবাহী ট্যাংক মোড় অঞ্চলকে নতুন ভাবে সাজিয়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

0
53

নিজস্ব সংবাদদাতা, নিজস্ব সংবাদদাতা:- বালুরঘাট পৌরসভার তরফ থেকে বালুরঘাট শহরের ঐতিহ্যবাহী ট্যাংক মোড় অঞ্চলকে নতুন ভাবে সাজিয়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জানা গেছে এ বছরের মার্চ মাস থেকে পুরসভার তরফে এই কাজ আরম্ভ হয়েছে। বালুরঘাট ট্যাংক মোড় হল বালুরঘাট শহরে ঢোকার প্রবেশদ্বার। এখন এই প্রবেশদ্বারকে আরো দৃষ্টিনন্দন এবং আকর্ষণীয় করে তোলবার জন্য পৌরসভার এহেন পদক্ষেপ বলে জানা গেছে। এই কাজ যাতে খুব দ্রুত শেষ হয় সেদিকে লক্ষ্য রেখে এর গতি ত্বরান্বিত করা হয়েছে। এখানে প্রায় ১০৫ ফুট উচ্চতার জাতীয় পতাকা বসানো হচ্ছে। বুধবার সেই জাতীয় পতাকা বসানোর ধাতব স্তম্ভ এসে পৌঁছেছে। সেটি স্থাপনের প্রক্রিয়াও শুরু হয়েছে। বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র এমসিআইসি বিপুল কান্তি ঘোষসহ পৌরসভার একটি টিম ইতিমধ্যে এই অঞ্চলে ঘুরে কাজের অগ্রগতি কী অবস্থায় রয়েছে তা দেখেন। অশোক মিত্র আশা প্রকাশ করেন যে আগামী কয়েক মাসের মধ্যেই এই কাজ শেষ হবে।
তিনি বলেন যে বালুরঘাটের ট্যাংক মোড়ে স্থাপিত ঐতিহাসিক ট্যাংকটিকে আরও উঁচুতে বসানো হবে। এখানেই হবে ভার্টিকাল গার্ডেন। তাছাড়া বসেছে ১০৫ ফিটের জাতীয় পতাকা স্তম্ভ। গোটা এলাকার সৌন্দর্যায়ন করার জন্য প্রায় ৪৪ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। এ বিষয়ে বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র কি বললেন তা আমরা শুনবো তার মুখ থেকেই।