মালদা তে লোকসভার ফলাফল ঘোষণার পর বকেয়া ট্যাক্স আদায়ে কড়া পদক্ষেপ ইংরেজবাজার পৌরসভার।

0
35

নিজস্ব সংবাদদাতা, মালদা:—-মালদা তে লোকসভার ফলাফল ঘোষণার পর বকেয়া ট্যাক্স আদায়ে কড়া পদক্ষেপ ইংরেজবাজার পৌরসভার। নতুন ট্যাক্স নিয়ে খুব্ধ ব্যবসায়ী মহল। পৌরসভার সিদ্ধান্তকে সমর্থন বিরোধী কাউন্সিলরের।
প্রায় ৩০ কোটি টাকার ট্যাক্স বাকি পৌরসভার। কমার্শিয়াল ট্যাক্স, রেসিডেন্সিয়াল ট্যাক্স, সেন্ট্রাল ট্যাক্স সহ বিভিন্ন ট্যাক্সের বকেয়া তুলতে কড়া পদক্ষেপ নিতে শুরু করেছে ইংরেজবাজার পৌরসভা। ইতিমধ্যে নোটিশ জারি করা হয়েছে পৌরসভার পক্ষ থেকে। ইংরেজ বাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী বলেন, বহুদিন ধরে প্রায় ৩০ কোটি টাকা ট্যাক্স বকেয়া রয়েছে। বকেয়া তুলতে পৌরসভার পক্ষ থেকে নোটিশ জারি করা হচ্ছে।
ইংরেজবাজার পৌরসভার বিরোধী কাউন্সিলর অম্লান ভাদুরি বলেন, পৌরসভার প্রচুর টাকার ট্যাক্স বকেয়া রয়েছে। পৌরসভার কর্মীসহ অন্যান্য খরচ ওই টাকা দিয়ে চলে। সঠিক সিদ্ধান্ত নিয়েছে পৌরসভা। তবে ভোট ফলাফল ঘোষণার পর নোটিশ জারি না করলেই ভালো হতো।
মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু বলেন, সত্যিই প্রচুর টাকা বকেয়া রয়েছে পৌরসভার। কমার্শিয়াল ট্যাক্স সহ বিভিন্ন ট্যাক্স বকেয়া রয়েছে। ইতিমধ্যে পৌরসভার পক্ষ থেকে চিঠি করা হচ্ছে। তবে ব্যবসায়ীদের একটু সময় নিয়ে চিঠি দিলে ভালো হতো।
ব্যবসায়ীদের উপর নতুন ট্যাক্স চাপোনোই সমস্যায় পড়বে ব্যবসায়ীরা।