আমাদের নদী আমরা পরিষ্কার করবো, আমাদের নদী আমরা নোংরা করবো না।

0
26

দঃ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতাঃ- দিশারী সংকল্প, বালুরঘাট সাইকেল কমিউনিটি,পথের দিশা এবং আর্টস কানেক্টের পক্ষ থেকে আজ আত্রেয়ী নদীর সদর ঘাটে সাফাই অভিযান করা হল। আজকের বিষয় ছিল ‘ আমাদের নদী আমরা পরিষ্কার করবো। আমাদের নদী আমরা নোংরা করবো না। ‘
আজ এই সাফাই অভিযানে অংশ নিয়েছিলেন সম্পাদক তুহিন শুভ্র মণ্ডল, সভাপতি অমল বসু, নারায়ন দত্ত, বিজন সরকার,সঙ্গীত কুমার দেব,
অভিজিৎ ঘোষ, প্রদীপ সাহা, ঝন্টু হালদার। আত্রেয়ী নদীর সদর ঘাটে জলে ও জলের কাছাকাছি থাকা প্রতিমার কাঠামো, প্রতিমার পোশাক, প্লাস্টিকের কৌটা, ফুল, অন‍্যান‍্য সামগ্রী সরিয়ে অন‍্য জায়গায়। আশা করা যায় পৌরসভার সাফাই কর্মীরা তা নিয়ে যাবে।
উল্লেখ‍্য, আত্রেয়ী নদী কেন্দ্রিক সচেতনতা অভিযান শুরু হয় ২০০৬ সালের পর থেকে। ২০১৫ সালে আত্রেয়ী বাঁচাও আন্দোলন এবং নদীর কাছে এসো,নদীকে ভালোবাসো এই কর্মসূচী নিয়মিতই চলে। যাতে নদীর প্রতি মানুষের ভালোবাসা বাড়ে।
সম্পাদক তুহিন শুভ্র মণ্ডল, সভাপতি অমল বসুরা জানান ‘ একদিনের সাফাইতে নদী চিরতরে পরিষ্কার হবে না। কিন্তু বাসিন্দা হিসাবে আমাদেরও নদীকে ভালো রাখা কর্তব‍্য। সেইজন‍্য আজকের কর্মসূচী। আমরা পৌরসভা এবং প্রশাসনের কাছে আবেদন রাখতে চাই করোনা প্রকোপের আগে যেমন আত্রেয়ীর সদর ঘাট সপ্তাহে দুই দিন পরিষ্কার করা হতো তেমন আবার শুরু হোক। আগে আমরা সংস্থার পক্ষ থেকে ডাস্টবিন, সচেতনতার বোর্ড দিয়েছিলাম। পৌরসভাও দিয়েছিল। আবার সেগুলো দেওয়া হোক’।