তৃনমূলের দখলে আসতেই গেরুয়া রং বদলে এবার নীল সাদা রং করা হল ভেটাগুড়ি ১নং গ্রাম পঞ্চায়েত কার্যালয়।

0
31

মনিরুল হক, কোচবিহারঃ- ভেটাগুড়ি ২নং গ্রাম পঞ্চায়েতের পর এবার ভেটাগুড়ি ১নং গ্রাম পঞ্চায়েতের অফিসের রং বদল। গেরুয়া রং বদলে এবার নীল সাদা রং করা হচ্ছে ভেটাগুড়ি ১নং গ্রাম পঞ্চায়েত কার্যালয়। বৃহস্পতিবার দুপুর থেকেই ভেটাগুড়ি ১নং গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে রং বদলের কাজ শুরু হয়েছে। সংশ্লিষ্ট ওই গ্রাম পঞ্চায়েত ইতিমধ্যেই তৃণমূলের দখলে এসেছে সেই জায়গায় দাঁড়িয়ে বিজেপির হাতে থাকা গ্রাম পঞ্চায়েত নিজেদের দখলে আসতেই কার্যালয়ের রং বদলে কাজ শুরু করে দিল তৃণমূল।
জানা গেছে, ১২ আসনের সংশ্লিষ্ট ওই গ্রাম পঞ্চায়েত গত পঞ্চায়েত নির্বাচনে দশটি আসনের জিতে দখল করে বিজেপি এবং দুটি আসনে জয়লাভ করে তৃণমূল। লোকসভা নির্বাচনে কোচবিহার আসনে বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিকের পরাজয় হতেই তারই খাস তালুক হিসেবে পরিচিত ভেটাগুড়িতে পরপর দুটি গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হয় বিজেপির। ভেটাগুড়ি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের পাঁচজন বিজেপির পঞ্চায়েত সদস্য যোগ দেয় তৃণমূলে। ফলে ওই গ্রাম পঞ্চায়েতের বর্তমান পঞ্চায়েত সংখ্যা তৃণমূলের ৭ জন এবং ফলে ওই গ্রাম পঞ্চায়েতের বর্তমান পঞ্চায়েত সংখ্যা তৃণমূলের ৭ জন। সেই জায়গায় দাড়িয়ে গ্রাম পঞ্চায়েত দখলে চলে যায় তৃণমূলের হাতে। তাই এবার গ্রাম পঞ্চায়েতের মূল ফটক গেরুয়া রং ছিল সেই রং বদলের কাজ শুরু হলো এদিন।
এদিন এবিষয়ে তৃণমূলের ভেটাগুড়ি ১ নং অঞ্চল সভাপতি ধীরেন্দ্র নাথ বর্মণ বলেন, ‘ আপনারা জানেন রাজ্যে সরকারী অফিসের একটা রঙ আছে যা হল নীল সাদা রঙ। সেই রঙ গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ক্ষমতায় এসেই সর্বত্রে তারা নীল সাদা রঙ বদলে গেরুয়া রঙ করেছিল। লোকসভা নির্বাচনের পর বিজেপি ছেড়ে ৫ জন পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করলে ওই গ্রাম পঞ্চায়েত দখলে আসে তৃনমূলের। তাই আজ গেরুয়া রঙ পরিবর্তন করে সরকারি যে রঙ নীল সাদা আবার সেটা করা হচ্ছে।’