গদাধর নদীর পারে বাঁধের মেরামতের দাবি রাজ্যের মুখ্যমন্ত্রীকে অভিযোগ জানালেন তুফান গঞ্জের ধলপল ২ গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা।

0
34

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা ২০ জুনঃ বিগত কয়েক বছর ধরে গদাধর নদীর পার ভাঙ্গন অব্যাহত। বিভিন্ন দপ্তরের ওই নদী পার ভাঙ্গন মেরামতের অভিযোগ জানানো হলেও হয়নি কোন কাজ। তাই বাধ্য হয়ে আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দপ্তরে মোবাইল ফোনে অভিযোগ জানান তুফানগঞ্জ ১ নং ব্লকের অন্তর্গত ধলপল দুই গ্রাম পঞ্চায়েতের ছাটচিলাখানা দ্বিতীয় খন্ড বাঁধের পার এলাকার বাসিন্দারা।
বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে গদাধর নদীর পারে বাঁধের মেরামতের দাবিতে বিভিন্ন দপ্তরে জানিয়ে আসছিলেন গ্রামবাসীরা। কয়েকদিন ধরে কোচবিহার জেলার বিভিন্ন প্রান্ত চলছে প্রবল বর্ষণ। আর সেই বর্ষণের জেরে গদাধর নদীর জল স্তর বৃদ্ধি হয়েছে, যার ফলে নদী পার বাঁধের বিভিন্ন অংশ ভাঙ্গন ধরেছে। এই বাঁধের ভাঙ্গন মেরামতি না হওয়ায় এবার সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রীর দপ্তরে মোবাইল ফোন মারফত অভিযোগ করলেন তুফানগঞ্জ ১ নং ব্লকের অন্তর্গত ধলপল দুই গ্রাম পঞ্চায়েতের ছাটচিলাখানা দ্বিতীয় খন্ড বাঁধের পাড় এলাকার বাসিন্দারা। এদিকে মুখ্যমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বর্ষা কমার পরেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। তবে এবার দেখার বিষয় কবে নাগাদ পদক্ষেপ গ্রহণ করে সেচ দপ্তর।
এবিষয়ে স্থানীয় বাসিন্দা বাহার শেখ ও আজমত আলী খন্দকাররা জানান, দীর্ঘদিন ধরে গদাধর নদীর পারে বাঁধের মেরামতের দাবিতে বিভিন্ন প্রশাসনিক মহলে জানানোর হলেও কোন সুরাহা হয় নি। তাই বাধ্য হয়ে আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দপ্তরে অভিযোগ জানান হয়।