ফের তুফানগঞ্জের নাককাটিগাছ অঞ্চলের দুই পঞ্চায়েত সদস্য হিপ্পির হাত ধরে যোগ দিল তৃনমূল কংগ্রেসে ।

0
51

কোচবিহার, নিজস্ব সংবাদদাতাঃ ২০ জুনঃ ফের বিজেপিতে ভাঙ্গন তুফানগঞ্জে। এদিন গেরুয়া শিবির ছেড়ে ফের দুই পঞ্চায়েত সদস্য যোগ দিল তৃনমূলে। এদিনে কোচবিহার জেলা তৃনমূল কংগ্রেসের নিউটাউন কার্যালয়ের এসে তুফানগঞ্জ ১নং ব্লকের নাককাটিগাছ গ্রাম পঞ্চায়েতের দুই পঞ্চায়েত বীরেন্দ্র বর্মণ ও অপর্ণা বসাক বিজেপি ছেড়ে যোগদান করলেন তৃনমূলে। এদিন তাদের হাতে দলীয় পতাকা দুলে দেন জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক।
এদিন সদ্য বিজেপি ছেড়ে তৃনমূলে যোগদানকারী এক পঞ্চায়েত সদস্য জানান, বিজেপিতে থাকাকালীন বিগত দিনে সাংসদ তহবিল থেকে ও বিধায়ক তহবিল থেকে কোন অর্থ উন্নয়নের জন্য না পাওয়ায় গ্রামের বা স্থানীয় লোকজনের কোন উন্নয়ন করতে পারি নি। তাই এলাকার উন্নয়নের স্বার্থে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলাম।
এদিন এবিষয়ে তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক জানান, তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্রের নাকাকাটিগাছ অঞ্চলের দুই পঞ্চায়েত সদস্য আজ তৃনমূলে যোগদান করেন। ওই অঞ্চল আগে থেকেই তৃনমূলের দখলে রয়েছে। তাই এলাকায় তারা উন্নয়ন মূলক কাজকর্ম করতে এবং মানুষের কাছে তৃণমূল সরকারের বিভিন্ন প্রকল্প পৌঁছে দেওয়ার লক্ষ্যেই আজ তারা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন বলে জানান তিনি।
উল্লেখ্য, লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেস জয় লাভের পর থেকে জেলা জুড়ে বিজেপির ব্যাপক ভাঙ্গন শুরু হয়। সেই ভাঙ্গন বিজেপি কোনভাবে আটকাতে পারছে না। তাই প্রতিদিন কোন না কোন অঞ্চলের থেকে বিজেপির টিকিটি জয়ী হওয়া বিজেপি পঞ্চায়েত সদস্যরা বিজেপি ছেড়ে তৃণমূল যোগদান করছে। পঞ্চায়েত নির্বাচনে কোচবিহার জেলায় ১২৮টি অঞ্চলের মধ্যে ২৪টি অঞ্চল দখল করেন বিজেপি। সম্প্রতি হয়ে যাওয়া লোকসভা নির্বাচনের পর কোচবিহার জেলায় প্রায় ৮টি অঞ্চল বিজেপির হাত ছাড়া হয়েছে বলে জানা গিয়েছে। তারপরেও একের পর এক গ্রাম পঞ্চায়েত সদস্যরা বিজেপি ছেড়ে তৃনমূলে যোগদান করেছে,তার থেকে মনে হচ্ছে যে, কোচবিহার জেলা বিজেপি ধীরে ধীরে ক্ষয়িষ্ণু হতে চলে নাকি বিজেপিতে যোগ্য নেতৃত্বের অভাবের কারনেই কি এভাবে দল ছেড়ে চলে যাচ্ছে অন্য দলে, তা নিয়ে উঠছে রাজনৈতিক মহলে নানা প্রশ্ন।