ভেঙ্গে পড়েছে বিদ্যুতের খুঁটি, দীর্ঘদিন কেটে গেলেও দিনহাটায় বিদ্যুৎবিহীন দুটি গ্রামের বাসিন্দারা ।

0
27

কোচবিহার,নিজস্ব সংবাদদাতা: স্বাধীনতার ৭৭বছর পর বিদ্যুৎ সংযোগ পেয়েছে দিনহাটা ১ নং ব্লকের গিতালদাহ ২নং গ্রাম পঞ্চায়েতের সীমান্ত সংলগ্ন দরিবস ও জারিধরলা গ্রাম। কিন্তু সেই বিদ্যুৎ সংযোগও টিকলো মাত্র তিন মাস। দীর্ঘ কয়েকদিনের প্রবল ঝড় বৃষ্টির জেরে ফুলে ফেপে উঠেছে একাধিক নদী। বাদ যায় নি দরিবস ও জারিধরলা গ্রামকে ভারতীয় মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্নকারী ধরলা ওরফে মানসাই নদী। আর সেই ধরলার ভয়াল স্রোতে নদীগর্ভে ভেঙে পড়ে গেল বিদ্যুতের তার সহ খুঁটি। বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় প্রায় সপ্তাহ খানেক ধরে আবারো অন্ধকারে ডুবে রয়েছে গ্রাম দুটির কয়েক হাজার পরিবার।
বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ ৭৭ বছর পর বিদ্যুৎ সংযোগ পাওয়ার তিন মাসের মধ্যে ঝড় বৃষ্টিতে ভেঙ্গে যায় বিদ্যুতের খুঁটি। সেই বিষয় নিয়ে সংশ্লিষ্ট মহলের একাধিকবার জানিয়েও এখনও সুরাহা মেলেনি। এখনো ভাঙ্গা অবস্থায় নদীর পাড়ে বিপদজনকভাবে রয়েছে বিদ্যুৎবিহীন সেই খুঁটিগুলি।
এদিন এবিষয়ে জারিধরলা গ্রামের স্থানীয় পঞ্চায়েত সদস্য আবু কালাম আজাদ বলেন, স্বাধীনতার পর এই প্রথম গ্রাম দুটিতে বিদ্যুৎ সংযোগ এসেছে কিন্তু তারও স্থায়িত্ব হল মাত্র তিন মাস। বর্তমানে বিদ্যুৎবিহীন অবস্থায় পড়ে রয়েছে গ্রাম দুটি। বিদ্যুৎ না থাকায় একদিকে যেমন বাচ্চাদের পড়াশোনার ভিন্ন ঘটছে অপরদিকে অন্ধকারে থাকতে হচ্ছে গ্রামবাসীদের।
তিনি আরও জানান, এ বিষয়ে বিদ্যুৎ দপ্তর সহ বিভিন্ন সংশ্লিষ্ট দপ্তরকে অভিযোগ জানিয়ে হয়নি কোন সুরাহা।