পশ্চিমবঙ্গের ১২ টি স্বাস্থ্য কেন্দ্রের মধ্যে জায়গা করে নিয়েছে বালুরঘাট পৌরসভা পরিচালিত সাহেব কাচারি স্বাস্থ্য কেন্দ্র।

0
21

দঃ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতাঃ- বালুরঘাট পৌরসভার মুকুটে নয়া পালক। এবার ইনকোয়াস বা কেন্দ্রীয় সরকারের পাঠানো পর্যবেক্ষক টিমের পর্যবেক্ষণে পশ্চিমবঙ্গের 12 টি স্বাস্থ্য কেন্দ্রের মধ্যে জায়গা করে নিয়েছে বালুরঘাট পৌরসভা পরিচালিত সাহেব কাচারি স্বাস্থ্য কেন্দ্র। 17, 24 ও 25 নম্বর ওয়ার্ডের সংযোগস্থলে অবস্থিত সাহেব কাছারী স্বাস্থ্য কেন্দ্র কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের নজর কেড়েছে তার গুণগত পরিষেবা ও পরিকাঠামোর জন্য।

প্রতিবছর কেন্দ্রীয় সরকারের বিশেষ পর্যবেক্ষক দল পৌরসভা এলাকাগুলিতে স্বাস্থ্য কেন্দ্র গুলির পরিকাঠামো ও পরিষেবা সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেয় এবং তাদের যোগ্যতা মান নির্ধারণ করে। চলতি বছরের মে মাসের ১০ এবং ১১ তারিখ বালুরঘাটে এই কেন্দ্রীয় প্রতিনিধি দল আসে এবং তাদের পর্যবেক্ষণের ফলাফল অনুযায়ী পশ্চিমবঙ্গের বারটি সেরা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের মধ্যে সাহেব কাছারি স্বাস্থ্য কেন্দ্র স্থান পেয়েছে।

শুধু সাহেবকাচারি স্বাস্থ্য কেন্দ্র নয় বালুরঘাট শহরে আরো দুটি স্বাস্থ্য কেন্দ্র পরিচালনা করে বালুরঘাট পৌরসভা। যেখানে বিনা পয়সায় রোগীদের চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয় এছাড়াও ডেঙ্গু টেস্ট ও এক্সরে বিনা পয়সায় দেওয়া হচ্ছে সাধারণ মানুষকে এমনটাই দাবী করেছেন বিপুল কান্তি ঘোষ।