“ভোট নেই, জলও নেই” মাথাভাঙ্গা পৌরসভার ১০ ওয়ার্ডে ফল খারাপের জন্য জল বন্ধ, অভিযোগ স্থানীয়দের।

0
20

মনিরুল হক, কোচবিহারঃ লোকসভা নির্বাচনে কোচবিহার জেলার ৩টি পুরসভাতেই পিছিয়ে তৃণমূল কংগ্রেস,আর তার রোষে বন্ধ উন্নয়ন। মাথাভাঙ্গায় এসে এমনই হুঁশিয়ারি দিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তবে তার সেই কথার প্রমাণও যেনো এবার পেলো মাথাভাঙ্গা পৌরসভার মানুষ। গত ২ মাস ধরে এলাকায় নেই পানীয় জল। কাউন্সিলরকে বলা হলে তিনি জানাচ্ছেন “ভোট নেই জলও নেই” এমনটাই অভিযোগ এলাকাবাসীদের। ঘটনাটি মাথাভাঙ্গা শহরের ১০নং ওয়ার্ডের।
এলাকাবাসীদের অভিযোগ,গত দু-মাস থেকে এলাকায় পানীয় জল নেই,স্থানীয় কাউন্সিলরকে জানানো হয়েছে বারংবার কিন্তু কোনো ফল পাওয়া যায়নি। বরং কাউন্সিলর বলছেন, ভোট নেই, জল নেই। লোকসভা ভোটে কোচবিহার আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়া জয়ী হলেও জেলার ৩টি পুরসভা এলাকায় তৃণমূলের খারাপ করে। তার মধ্যে নাকি একটা হল মাথাভাঙ্গা পৌরসভা। সেই খারাপ ফলের জন্যই কি তাহলে শাসক দলের এরকম আচরণ সেই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে সাধারণ মানুষের মনে।
যদিও পুরসভার পক্ষ থেকে একটি জলের ট্যাঙ্ক দেওয়া হয়েছে এলাকায়, তবে তাতেও খুশি নন এলাকাবাসীরা। তারা জানান, একটি জলের ট্যাঙ্ক দিয়ে সমস্যা মিটবে না। অনেকটা দুর থেকে জল বয়ে নিয়ে যেতে হচ্ছে তাদের এতে অনেকটাই কষ্ট হচ্ছে। জলের ট্যাঙ্ক নয় স্থায়ী সমাধান চান তারা।
এবিষয়ে মাথাভাঙ্গা পুরসভার ভাইস চেয়ারম্যান বিশ্বজিৎ সাহা বলেন, ১০ নং ওয়ার্ডে জলের সমস্যা সমাধানের জন্য একটি জলের ট্যাঙ্ক পাঠানো হয়েছে পাশাপাশি সংশ্লিষ্ট দপ্তরেও জানানো হয়েছে, দ্রুত এই সমস্যার সমাধান হয়ে যাবে। তবে কাউন্সিলরের বিরুদ্ধে ওঠা অভিযোগ তিনি অস্বীকার করে বলেন, ভোট নেই, জল নেই এরকম মনোভাব মাথাভাঙ্গা পুরসভার কোন কাউন্সিলারের নেই।