জুডোতে রামনগরের দুই ছাত্রছাত্রী সোনা জয়।

0
26

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- জুডোতে পূর্ব মেদিনীপুর জেলার রামনগরের দুই ছাত্র ছাত্রী সোনা জয়। এ যেনো সাধারণ থেকে অসাধারণ হয়ে ওঠার কাহিনী। প্রত্যন্ত এলাকা থেকে জাতির স্তরে সোনা জয়ের কাহিনী। পুরো পশ্চিমবঙ্গের মধ্যে রামনগর জুডো এসোসিয়েশনের পূর্ব মেদনীপুরে চারজন ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করেছিল। এই প্রতিযোগিতায় সাফল্য পেল রামনগরে জুডো প্রশিক্ষণরত ছাত্র-ছাত্রী। তারা দুজনেই কাঁথি মাউন্ট লিটারি জি স্কুলে। গঠন-পাঠন করে। দ্বাদশ শ্রেণির ছাত্র সুহিত্র দাস ও ক্লাস সেভেন এর ছাত্রী তৃপ্তি রায় সোনার মেডেল পেয়ে তাক লাগিয়ে দিয়েছি সকলকে। পড়াশোনার পাশাপাশি জুডো প্রশিক্ষণ নিয়ে সাফল্য ছিনিয়ে এনেছে তারা। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন প্রতিবছর তাদের এই প্রতিযোগিতা করিয়ে থাকে। জুডো বিভাগে অসাধারন সাফল্য পেয়ে স্বভাবতই খুশি ছাত্র-ছাত্রীরা। জাতীয় স্তরের নামিদামি প্রতিযোগিতার সাথে অসাধারণ লড়াই করে এই পদক ছিনিয়ে এনেছে তারা। রামনগর জুডো এসোসিয়েশনের প্রশিক্ষক অজয় নন্দী অক্লান্ত পরিশ্রম করে ছাত্র ছাত্রীদের শিখিয়ে চলেছেন জুডো। রামনগর এক নম্বর পঞ্চায়েত সমিতির পাশে গড়ে উঠেছে রামনগর সেন্টার যেখান থেকে প্রতি বছর ছাত্র-ছাত্রীরা একের পর এক মেডেল জয় করে নিচ্ছে জেলা, শহর রাজ্য এমনকি দেশের বাইরে গিয়েও। এই প্রতিযোগিতা হয়ে ছিল ছত্রিশগড়ে। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন সিবিএসই গেমস এই খেলার আয়োজন করে থাকে। এই সাফল্যে খুশি দুই ছাত্র ছাত্রী।

বর্তমান দিনে পড়াশোনার ইঁদুর দৌড়ে অনেকেই সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে চলেছে। রামনগরে প্রশিক্ষণ প্রাপ্ত দুই ছাত্রছাত্রী এই সাফল্যে স্বভাবতই খুশি। জুডোর প্রশিক্ষক অজয় নন্দী সারা বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে তাদের জুডো শিখিয়ে চলেছেন। ছাত্র-ছাত্রীদের অসাধারণ সাফল্যে খুশি কোচ অজয় নন্দি।

আগামী দিনে আন্তর্জাতিক ইভেন্টে সাফল্য পেতে চায় কৃতি ছাত্র-ছাত্রীরা। শুধু ছাত্র ছাত্রী নয় অভিভাবক অভিভাবিকারাও এই সাফল্যে আনন্দিত হয়েছেন।

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন এর আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় রামনগরের দুই ছাত্র-ছাত্রীর সাফল্যে খুশি শিক্ষক-শিক্ষিকা থেকে এলাকাবাসী।