শীতলকুচি চকোতচাল খেলাকে কেন্দ্র করে দুই দলে ধুন্ধুমার কান্ড, উভয়ের মারামারিতে আহত ১২।

0
26

শীতলকুচি, নিজস্ব সংবাদদাতা, ২৭ জুনঃ চকোতচাল খেলাকে কেন্দ্র করে দুই পরিবারের মারামারিতে আহত প্রায় ১২ জন। ঘটনাটি ঘটেছে গোলেনাওহাটি অঞ্চলের গাছতলা নগর সিঙ্গামারী গ্রামে। ওই ঘটনার পর আহতদের উদ্ধার করে শীতলকুচি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসায় পর তাদেরকে কোচবিহার মেডিকেল কলেজে ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে এমনটাই জানিয়েছেন শীতলকুচি হাসপাতালের কর্তৃপক্ষ। ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান শীতলকুচি থানার পুলিশ। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন।
জানা গেছে, পাড়ার ছেলে বা যুবকেরা অবসর সময়ে গাছের ছায়ায় বসে মাটিতে দাগ দিয়ে চকোতচাল নামে একটি আঞ্চলিক খেলা খেলেন। সেই খেলাকে কেন্দ্র করে হার-জিতের প্রশ্নে দুই দলের মধ্যে বাদানুবাদ শুরু হয়। সেই থেকেই তাদের মধ্যে মারামারি শুরু হয়ে যায়। সেই মারামারি থামাতে প্রতিবেশীরা ছুটে আসেন। এক পর্যায়ে উভয়ের মধ্যে লাঠি সোটা নিয়ে মারামারি শুরু হয়ে যায়। দু-দলের মধ্যে ধুন্ধুমার মারামারিতে রক্তাক্ত অবস্থায় ১২ জন আহত হয়। আহত মানুষকে শীতলকুচি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসায় পর তাদেরকে কোচবিহার মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়েছে এমনটাই জানিয়েছেন শীতলকুচি হাসপাতালের কর্তৃপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান শীতলকুচি থানার পুলিশ। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন।
এবিষয়ে অপর পক্ষের অভিযোগ, যারা সেখানে খেলা খেলছিলেন তাদের মধ্যে দুজনের সাথে লেনদেনের একটা ঘটনা ছিল। সেই লেনদেনের ঘটনায় পাওনাদারকে তার টাকা দিতে দেরি করার অনুরোধ জানালে পাওনাদার মানতে রাজি নয় এবং এই বিষয় নিয়ে কথা কাটাকাটি চলে আর সেই কথা কাটাকাটিতেই মারামারি শুরু হয়েছে বলে তারা জানিয়েছেন। এ বিষয়ে উভয়পক্ষের আহতদের পরিবারের তরফে থানায় এজাহার করবেন বলে জানিয়েছেন।