সরকারি জমি দখল মুক্ত করতে কড়া বার্তা আলিপুরদুয়ারের জেলা শাসকের। জেলা প্রশাসনিক ভবনে জরুরী বৈঠক।

0
26

আলিপুরদুয়ার, নিজস্ব সংবাদদাতাঃ- সরকারি জমি দখল মুক্ত করতে কড়া বার্তা আলিপুরদুয়ারের জেলা শাসকের। জেলা প্রশাসনিক ভবনে জরুরী বৈঠক। বৈঠকে দ্রুত দখল মুক্ত করার নির্দেশ জেলা শাসকের। পুলিশ ও সাধারন প্রশাসনিক কর্তাদের যৌথভাবে অভিযানের নির্দেশ জেলা শাসকের। সরকারি জমি দখল মুক্ত করতে একাধিক পদক্ষেপ।

উল্লেখ্য সম্প্রতি রাজ্যে সরকারি জমি দখল নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর রাজ্যের প্রত্যেক জেলাকে এই বিষয়ে রিপোর্ট তৈরি করে তা নবান্নে জমা করতে বলা হয়। জমি দখল নিয়ে জেলা প্রশাসনগুলোকে পদক্ষেপ গ্রহন করারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। আর মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই নড়েচড়ে বসেছে আলিপুরদুয়ার জেলা প্রশাসন। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো রিপোর্ট জমা দিয়েছে এই জেলা। সেই রিপোর্টেই ২৩ এলাকায় জমি দখলের ঘটনার উল্লেখ করা হয়েছে। বিষয়টি নিয়ে আলিপুরদুয়ারের জেলা শাসক আর বিমলা বলেন, “ আমরা সরকারি জমি দখলের ঘটনা চিহ্নিত করেছি। আইন মেনে দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রথমে তাদের নোটিশ দেওয়া হবে। তারা নিজেরা তাদের বেআইনি নির্মাণ ভেঙ্গে নিলে ভালো হয়। নাহলে আমরাই ওই সব বেআইনি নির্মাণ ভেঙ্গে দেব।”

এদিকে ওই বৈঠক থেকে বেড়িয়েই পুলিশ নিয়ে ফুটপাথ দখল মুক্ত করতে আলিপুরদুয়ারের মহকুমা শাসক বিপ্লব সরকার। আলিপুরদুয়ার থানার আই সি ও অন্যান্য পুলিশ আধিকারিকদের নিয়ে ফুটপাথ দখল মুক্ত করতে মহকুমা শাসক। আলিপুরদুয়ার শহরে মহকুমা শাসকের শুরু হয় অভিযান।