সরকারি নিয়মকে উপেক্ষা করেই পঞ্চায়েত সমিতির সভাপতি তার স্বামী অপু মন্ডলের নামের গাড়ি ব্যবহার করছেন।

0
28

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- কথায় আছে আমও খাবো আঁটিও খাবো। সেরকমই চিত্র তুলে ধরে বিজেপির পক্ষ থেকে মানিকচক ব্লকের বিডিও সাহেবের কাছে লিখিত অভিযোগ করা হয় তৃনমূল পরিচালিত মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি পিংকি মন্ডলে বিরুদ্ধে গাড়ি ব্যবহারে ক্ষেত্রে। সরকারি নিয়মকে উপেক্ষা করেই পঞ্চায়েত সমিতির সভাপতি তার স্বামী অপু মন্ডলের নামের গাড়ি ব্যবহার করছেন এবং সেই গাড়ির মাসিক ভাড়ার টাকাও সরকারের তরফে প্রদান করা হচ্ছে বলেই অভিযোগ বিজেপি নেতৃত্বের। তবে এই সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি পঞ্চায়েত সমিতির সভাপতির।

মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি পিংকি মন্ডলের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলেছেন বিজেপি নেতৃত্ব। বিজেপির অভিযোগ, পঞ্চায়েত সমিতির সভাপতির জন্য বরাদ্দকৃত গাড়ির মালিক তার স্বামী অপু মন্ডল। সরকারি নির্দেশ অনুযায়ী যেকোনো ভাড়া গাড়ি ব্যবহারের ক্ষেত্রে টেন্ডার প্রক্রিয়া সহ সমস্ত রকম সরকারি নিয়ম মনেই করা হয়ে থাকে। পাশাপাশি যিনি গাড়ি ব্যবহার করবেন তার পরিবারের কেউ বা আত্মীয় পরিজন এই গাড়ি দিতে পারবেন না। কিন্তু সেই সমস্ত নিয়মকে তোয়াক্কা না করেই পঞ্চায়েত সমিতির সভাপতি নিজের স্বামীর গাড়ি ব্যবহার করছেন এবং ক্ষমতার অপব্যবহার করে সেই গাড়ির মাসিক ভাড়া বাবদ একটা মোটা অংকের টাকা তার স্বামীকে পাইয়ে দিচ্ছেন, যা ঘুরপথে সভাপতির বাড়িতেই যাচ্ছে। এবং সেই টাকা জনগণের উন্নয়ন মূলক কাজের জন্য বরাদ্দকৃত সরকারি তহবিল থেকেই দেওয়া হচ্ছে। এটা সমস্তটাই অবৈধ বলে দাবি বিজেপি নেতৃত্বের। অন্যদিকে এই পঞ্চায়েত সমিতির সভাপতি একটি বিদ্যালয়ের হোস্টেলে কর্মরত ছিলেন। একজন ব্যক্তি দুই জায়গা থেকে কিভাবে বেতন নিতে পারে সেও অভিযোগ তুলেছেন বিজেপি নেতৃত্ব।

যদি ওই সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি পিংকি মন্ডল।গোটা অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে এমনটাই জানা যাচ্ছে ব্লক প্রশাসন সূত্রে।